বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ইতালিকে হতাশায় ডুবিয়ে বিশ্বকাপে সুইজারল্যান্ড

প্রকাশ: মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১ | ০৪:০৬:২৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

দুদলের পয়েন্ট সমান-ই ছিল। কিন্তু, গোল ব্যবধানে এগিয়ে থাকায় সুযোগ বেশি ছিল ইতালির। প্রতিপক্ষের মাঠে জয় পেলেই বিশ্বকাপ টিকিট নিশ্চিত হয়ে যেত আজ্জুরিদের। রাশিয়ার দুঃখও কিছুটা ঘুচত রবার্তো মানচিনির দলের।

কিন্তু, সেই সুযোগ কাজে লাগাতে পারেনি দলটি। সুইজারল্যান্ড নিজেদের খেলায় জিতলেও উত্তর আয়ারল্যান্ডকে হারাতে না পারায় আবারও বিশ্বকাপের সরাসরি মূলপর্ব খেলার সুযোগ হাতছাড়া করল চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ছবিঃ ইন্টারনেট

আজ (সোমবার) রাতে বিশ্বকাপ বাছাইপর্বে ইউরোপ অঞ্চলের ‘সি’ গ্রুপে উত্তর আয়ারল্যান্ডের বিপক্ষে ড্র করে রাশিয়ার পর কাতার বিশ্বকাপও সরাসরি মূলপর্ব খেলার সুযোগ হাতছাড়া করলো। অন্যদিকে, ঘরের মাঠে বুলগেরিয়ার জালে এক হালি গোল করে ইতালিকে টপকে এই গ্রুপ থেকে সরাসরি কাতার বিশ্বকাপ নিশ্চিত করলো সুইজারল্যান্ড।

বড় জয়ে ৮ ম্যাচে ৫ জয় ও ৩ ড্রয়ে ১৮ পয়েন্ট নিয়ে সি’ গ্রুপের শীর্ষে আছে সুইসরা। সমান ম্যাচে ৪ জয় ও ৪ ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা আজ্জুরিদের খেলতে হবে প্লে-অফ।

প্রতিপক্ষের মাঠে এদিন দ্বিতীয় সারির দল নিয়ে মাঝমাঠের দখলে এগিয়ে থাকলেও সে অর্থে তেমন কোনও সুযোগ তৈরি করতে পারেনি ইতালি। বড় সুযোগ বলতে যা বুঝায় তা পুরো ম্যাচে ছিল ৩টি। যার দুটিই পাল্টা আক্রমণ থেকে করে আইরিশরা। জিয়ানলুইজি দোনারুমার দুটি অসাধারণ সেভ করায় বেঁচে যায় ইতালি।

তবে ইতালিয়ানদের স্বপ্নটা কঠিন হয়ে যায় আক্রমণভাগের দুর্বলতায়। বেশ কিছু সুযোগ ছিল তাদের কাছে। কিন্তু ডি-বক্সে ঢুকে জোরালো শট নিতে ব্যর্থ হয় তারা। ডি-বক্সের বাইরে থেকে বেশ কয়েকবার দূরপাল্লার প্রচেষ্টা চালান ইতালিয়ানরা।

ছবিঃ ইন্টারনেট

কিন্তু লক্ষ্যে না থাকায় আইরিশ গোলরক্ষক পিকক-ফেরিলকে সে অর্থে বড় কোনো পরীক্ষায় ফেলতে পারেননি আজ্জুরিরা। তবে ৬৪তম মিনিটে ভালো শট নিয়েছিলেন কিয়েসা। দারুণ দক্ষতায় সে শট ঠেকান আইরিশ গোলরক্ষক। এছাড়া বাকি সময় জমাট রক্ষণে কাটিয়ে দেয় উওরআয়ারল্যান্ড। ফলে গোলশূন্য ড্রয়েই সন্তুষ্ঠ থাকতে হয় দুদলকে।

আরও খেলার খবরঃ   ব্রাজিলকে জিতিয়ে আর্জেন্টিনাকে হুমকি দিয়ে রাখলেন চিলি-বধের নায়ক!

একই সময়ে চলা বুলগেরিয়ার বিপক্ষে প্রথমে নোয়া ওকাফোরের গোলে এগিয়ে যায় সুইজারল্যান্ড। খানিক পর ব্যবধান দ্বিগুণ করেন রুবেন ভার্গাস। তাদের তৃতীয় গোলটি করেন সেদ্রিক। ঘরের মাঠে রেমো ফ্রয়লারের গোলে বিশ্বকাপে ওঠার উপলক্ষটা আরও রঙিন করে সুইসরা।

সাম্প্রতিক খবর

আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
ক্লাব ফুটবল / প্যারিসের শীতে কষ্টে আছেন মেসি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি