বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ইতিহাস গড়ে অস্ট্রেলিয়াকে প্রথম টি-২০ বিশ্বকাপ জেতালেন মার্শ

প্রকাশ: রবিবার, ১৪ নভেম্বর, ২০২১ | ২৩:৪৭:২৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

আগের ইনিংসেই টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্রুততম ফিফটির রেকর্ড গড়েছিলেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। যার ব্যাটে চড়েই টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে রেকর্ড দলীয় সংগ্রহ দাড় করায় নিউজিল্যান্ড। কিন্তু পরের ইনিংসেই ব্যাটিংয়ে নেমে সেই রেকর্ড ভেঙে দিলেন মিচেল মার্শ, ইতিহাস গড়ে নিউজিল্যান্ডকে আরও একবার কাঁদিয়ে অস্ট্রেলিয়াকে এনে দিলেন প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ডের দেওয়া ১৭৩ রেকর্ড রান তাড়ায় খেলতে নেমে ৩১ বলে ফিফটি করেছেন মিচেল মার্শ, যা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দ্রুততম ফিফটির রেকর্ড।

শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা এবং জো রুটকে টপকে আগের ইনিংসেই ৩২ বলে অর্ধশতক পূরণ করে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দ্রুততম অর্ধশতকের রেকর্ড গড়েন উইলিয়ামসন। কিন্তু পরের ইনিংসেই ১ বল কম সময় নিয়ে সেই রেকর্ড নিজের করে নেন মার্শ।

মিচেল মার্শ এবং ডেভিড ওয়ার্নার (ছবিঃ আইসিসি/টুইটার)

পাশাপাশি বিধ্বংসী এই ইনিংস খেলার পথে ২০২১ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৬০০ রানের মাইলফলক ছুঁয়েছেন মিচেল মার্শ। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এক বর্ষপঞ্জিকায় আর কোনো অজি ক্রিকেটারের এত রান করার কীর্তি নেই।

ফিফটি করেই থেমে থাকেননি মিচেল মার্শ। শেষ পর্যন্ত অপরাজিত থেকেই অস্ট্রেলিয়ার আরাধ্য টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় নিশ্চিত করেছেন ডানহাতি এই ব্যাটার। ৬ চার আর ৪ ছক্কায় ফাইনালে ম্যাচসেরা মার্শ অপরাজিত ছিলেন ৭৭* (৫০) রানে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দ্রুততম ফিফটিঃ

৩১ বল – মিচেল মার্শ (অস্ট্রেলিয়া)
৩২ বল – কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড)
৩৩ বল – কুমার সাঙ্গাকারা (শ্রীলঙ্কা)
৩৩ বল – জো রুট (ইংল্যান্ড)
৩৪ বল – ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া)

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি