বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ওতাবেক-সলোমনে ভর করে বড় জয় শেখ জামালের

প্রকাশ: শনিবার, ২৭ নভেম্বর, ২০২১ | ২০:২৭:২৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

প্রথমার্ধের এক গোলের পর দ্বিতীয়ার্ধে আরও দুই গোল। নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ বিমানবাহিনীকে কোন রকম সুযোগ না দিয়ে দারুণ এক জয় তুলে নিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। গত মৌসুমের পারফরমেন্স এ মৌসুমেও ধরে রাখল সোলেমন কিং, ওতাবেকরা।

শনিবার স্বাধীনতা কাপে দিনের দ্বিতীয় ম্যাচে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বাংলাদেশ বিমানবাহিনীকে ৩-০ গোলে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। জয়ী দলের হয়ে গোলের দেখা পেয়েছেন জন ওতাবেক, সোলেমন কিং ও সোহানুর রহমান।

টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে দুই বিদেশিকে নিয়ে মাঠে নামে শেখ জামাল ম্যালেরিয়া রোগে আক্রান্ত হওয়ায় এ ম্যাচে ছিলেন না গাম্বিয়ান সোলাইমান সিল্লাহ এবং এখনো ঢাকায় আসেননি চিনেদু ম্যাথিউ। এছাড়া নৌবাহিনীর হয়ে খেলার জন্য নেই রায়হান হাসান ও শাকিল আহমেদ। দুই ক্লাবে বিরোধ মিটিয়ে মাঠে নেমেছিলেন গত মৌসুমে বসুন্ধরা কিংসের হয়ে খেলা ইয়াসিন খান। তবে এখনো বিরোধ মিটেনি আতিকুজ্জামানকে নিয়ে। অন্যদিকে জাতীয় দলের স্ট্রাইকার সুমন রেজাকে নিয়ে একাদশ সাজায় বাংলাদেশ বিমানবাহিনী।

এদিকে প্রথম বারের মত পেশাদার ঘরোয়া ফুটবলে অভিষেক হল মিডফিল্ডার রাহবার খানের। নিজের প্রথম ম্যাচেই আলো ছড়িয়েছেন ২৬ বছর বয়সী এই ফুটবলার। সোলেমন-ওতাবেকের সাথে জুটি বেঁধে জামালের মিডফিল্ডে ছড়ি ঘুরিয়েছেন রাহবার। গোলের সুযোগ বানিয়ে দেওয়ার পাশাপাশি করেছেন একটি এসিস্টও।

কমলাপুরের টার্ফে প্রথমার্ধে শেখ জামালকে কোন মত রুখতে পারলেও দ্বিতীয়ার্ধে আর পেরে উঠেনি বিমানবাহিনী। প্রথমার্ধের এক গোলের পর দ্বিতীয়ার্ধে বিমান বাহিনীকে ম্যাচ থেকে ছিটকে দেয় গত বারের লিগ রানার্সাপরা। বিমানবাহিনীতে এক সুমন রেজা ছাড়া বলার মত নাম আর কেউ ছিলেন না। তাই গোল করার দায়িত্বটাও ছিল কাঁধে, কিন্তু সতীর্থদের সহায়তা না পাওয়ায় শূণ্য হাতেই ফিরতে হয়েছে জাতীয় দলের এই স্ট্রাইকারকে।

১৬তম মিনিটে শেখ জামালকে এগিয়ে নেন ভালি জনভ ওতাবেক। ডি বক্সের বাম পাশ থেকে ডান পায়ের বাঁকানো শট দূরের পোস্টে লক্ষ্যভেদ করেন এই উজবেকিস্তান। এরপর প্রথমার্ধের বাকি সময়ে সুযোগ বানিয়েও আর লক্ষ্যভেদ করতে পারেনি।

আরও খেলার খবরঃ   বসুন্ধরাকে হারিয়ে ৩০ বছর পর স্বাধীনতা কাপের শিরোপা জয় আবাহনীর

৫২তম মিনিটে সোলেমন কিংয়ের দূর্দান্ত গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় জামাল। নিজেদের অর্ধ থেকে রাহবার খানের বাড়ানো থ্রু বল নিজের নিয়ন্ত্রণে নিয়ে সোলেমনের উদ্দেশ্যে কাট ব্যাক করেন ওতাবেক। বক্সের মধ্যে থেকে দেখে শুনে ডান পায়ের প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন এই গাম্বিয়ান।

মিনিট দুয়েক বাদেই তৃতীয় গোলের দেখা পায় জামাল, এবার স্কোরশিটে নাম লেখান সোহানুর রহমান। রাহাবার খানের পাস থেকে একক প্রচেষ্টায় বক্সের মধ্যে ঢুকে গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়ান এই মিডফিল্ডার। ৫৮ মিনিটে ওতাবেকের দূরপাল্লার শট ঝাপিয়ে রক্ষা করেন বিমান বাহিনী গোলরক্ষক মঞ্জু মিয়া। ৬৫ মিনিটে আবারো অল্পের জন্য গোলের দেখা পাননি ওতাবেক, তার ফ্রিকিক ক্রস বারে লেগে ফিরে আসে।

৭৫ মিনিটে প্রথম বারের মত আক্রমণে যায় বিমানবাহিনী। ডান পাশ দিয়ে জামাল ডিফেন্ডারদের কাটিয়ে একক প্রচেষ্টায় বল নিয়ে বক্সের মধ্যে ঢুকে পড়েন সুমন রেজা। নিয়ন্ত্রণ রেখে শট নিলেও সাইড বারের পাশ দিয়ে বল বাইরে চলে যায়।

বাকি সময়ে ম্যাচে আর কোন দল গোলের দেখা না পেলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এই জয়ে এক ম্যাচে তিন জয়ে গোল গড়ে গ্রুপ বি’র শীর্ষে শেখ জামাল। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল গড়ে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে শেখ রাসেল ক্রীড়া চক্র।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / কানাডার বিপক্ষে টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশের লক্ষ্য ১৩৬ রান
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি