বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ওলেকে বিদায় করলো ইউনাইটেড

প্রকাশ: রবিবার, ২১ নভেম্বর, ২০২১ | ১৮:৩৯:২৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

খেলোয়াড় হিসেবে ম্যানচেস্টার ইউনাইটেডের ইতিহাসে কিংবদন্তিতুল্য ছিলেন, কিন্তু শুধুমাত্র কোচ হিসেবে নরওয়েজিয়ানের এমন নিয়তি তা কয়েক মাস আগে থেকেই দেখা যাচ্ছিলো। টানা ব্যর্থতার পরও ক্লাব কিংবদন্তির উপর আস্থা রেখে রেখেছিল ইউনাইটেড, বেশ কয়েকবার দলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর শেষ সময়ের ঝলকে বেঁচেও গিয়েছিলেন।

কিন্তু, এবার আর নিজেকে রক্ষা করতে পারলেন না ওলে গানার সুলশার। গতকাল (শনিবার) রাতে দুর্বল ওয়াটফোর্ডের মাঠে ‘এক হালি’ গোল খেয়ে আসায় ভাগ্য তাঁর নির্ধারণ হয়ে গেছে। ক্লাব প্রেসিডেন্ট জোয়েল গ্লাজারের আস্থার হাতও সরে গেছে। নানা জল্পনা কল্পনার শেষে তাকে কোচের দায়িত্ব থেকেই অব্যাহতি দিল রেড ডেভিলরা।

ছবিঃ টুইটার

আজ (রোববার) নিজেদের ওয়েবসাইটে এই বিবৃতিতে ওলে গানার সুলশারকে কোচিং পদ থেকে সরিয়ে ফেলার কথাটি নিশ্চিত করে ম্যানচেস্টার ইউনাইটেড। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি তাদের বিবৃতিতে জানিয়েছে, কঠিন হলেও সুলশারকে বহিষ্কার করার দুঃখজনক সিদ্ধান্ত তাদেরকে নিতে হয়েছে। বিবৃতিতে ক্লাবের হয়ে সময়টুকুর জন্য ওলে গানারকে ধন্যবাদ জানানোর পাশাপাশি তার পেশাদার ক্যারিয়ারের ভবিষ্যতে জন্য শুভ কামনাও জানায় প্রিমিয়ার লিগের সবচেয়ে সফলতম ক্লাবটি।

স্কাই স্পোর্টসের মতে, আপতত দলের টেকনিক্যাল ডিরেক্টর ফ্লেচার অস্থায়ী কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন। তাঁকে সহায়তা করবেন মাইকেল ক্যারিক। আগামী মঙ্গলবার উয়েফা চ্যাম্পিয়নস লিগে ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচে এদুজনকেই দেখা যেতে পারে!

২০১৮ সালে টানা ব্যর্থতায় স্পেশাল ওয়ান হোসে মরিনহোকে বহিষ্কার করে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে কিংবদন্তিওলে গানার সুলশারকে নিয়োগ দেয় ইউনাইটেড। গেল মৌসুমে প্রিমিয়ার লিগে দারুণ প্রতিদ্বন্দ্বিতার পুরস্কার হিসেবে এ বছরের জুলাইয়ে সুলশারের সঙ্গে ২০২৪ সাল পর্যন্ত নতুন চুক্তি করে ক্লাবটি। কিন্তু তারকা ঠাসা দল নিয়েও ইউনাইটেডকে প্রত্যাশিত ফলাফল এনে দিতে না পারায় মেয়াদ শেষ হওয়ার আগেই চাকরিচ্যুত হলেন ৪৮ বছর বয়সী এই কোচ।

ওলে গানারের অধীনে চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে সবশেষ পাঁচ ম্যাচে মাত্র ১ ম্যাচ জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড, যেখানে হেরেছে বাকি চারটি। সবমিলিয়ে চলতি মৌসুমে লিগে ৫ জয় ও ২ ড্রয়ে ১৭ পয়েন্ট নিয়ে তালিকার সাতে আছে রেড ডেভিলরা।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
বাংলাদেশ ফুটবল / সেনাবাহিনীকে কষ্টে হারালো সাইফ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি