বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ওয়েস্ট ইন্ডিজের হারে পরবর্তী বিশ্বকাপে সরাসরি খেলবে বাংলাদেশ

প্রকাশ: শনিবার, ৬ নভেম্বর, ২০২১ | ১৯:২৮:৫৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি/টুইটার
ছবি - আইসিসি/টুইটার

এবারের বিশ্বকাপে প্রাপ্তির খাতাটা একেবারেই শূন্য বাংলাদেশের, প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের বিপক্ষে অপ্রত্যাশিত হারের পাশাপাশি সুপার টুয়েলভ পর্বে ৫ ম্যাচেই হেরে লজ্জা নিয়ে দেশে ফিরে মাহমুদউল্লাহ রিয়াদরা।

৬ নাম্বার র‍্যাংকিং নিয়ে বিশ্বকাপে গিয়েছিল বাংলাদেশ, ফিরেছে ৯ নাম্বার অবস্থান নিয়ে। অস্ট্রেলিয়ায় হতে যাওয়া পরবর্তী বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভে খেলতে হলে ১৫ নভেম্বর র‍্যাংকিংয়ে ৮ নাম্বারের মধ্যে থাকতে হবে, হতাশাজনক পারফর্মেন্সের পর পরবর্তী বিশ্বকাপে সরাসরি খেলা নিয়ে শঙ্কা দেখা দেয়।

আইসিসির সদ্য প্রকাশিত র‍্যাংকিং অনুযায়ী বর্তমানে ৯ নাম্বারে আছে বাংলাদেশ, এই অবস্থান থাকলে অস্ট্রেলিয়া বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভে খেলা হতো না। তবে সমীকরণে বেঁচে ছিল সম্ভাবনাও, সেক্ষেত্রে ওয়েস্ট ইন্ডিজ কিংবা আফগানিস্তানের যে কোন দলকে নিজেদের শেষ ম্যাচে হারতে হতো।

আফগানিস্তান ম্যাচের জন্য অপেক্ষা করতে হয়নি, অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে গেছে ওয়েস্ট ইন্ডিজ। আর তাতেই অস্ট্রেলিয়া বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভে খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ৭ নাম্বার থেকে ৯ এ নেমে যাবে, বাংলাদেশ ৯ নাম্বার থেকে উঠে আসবে ৮ এ।

বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে আগে ব্যাট করে ১৫৭ রানের সংগ্রহ পেয়েছিল, যদিও সেটা যথেষ্ট হয়নি। ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শের ফিফটিতে ৮ উইকেটের বড় জয় নিয়ে সেমিফাইনালের পথে আরও এগিয়ে গেলো অস্ট্রেলিয়া।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি