বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে নাম প্রত্যাহার হাফিজ-মালিকের

প্রকাশ: শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১ | ১৭:০৯:২৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - জিও সুপার
ছবি - জিও সুপার

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে অভিজ্ঞ দুই ক্রিকেটার মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিককে পাচ্ছে না পাকিস্তান ক্রিকেট দল। ফ্রাঞ্চাইজি ক্রিকেটের ব্যস্ততা থাকায় এই সিরিজ থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছেন এই দুই অলরাউন্ডার।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সূত্র অনুযায়ী, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে না খেলার জন্য অধিনায়ক বাবর আজম ও হেড কোচ সাকলাইন মুশতাককে জানিয়েছেন হাফিজ ও মালিক। কারণ হিসেবে তারা জানিয়েছে, ফ্রাঞ্চাইজি লিগে পূর্বের কমিটমেন্ট থাকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তারা খেলতে পারবেন না।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে না খেলার প্রসঙ্গে মোহাম্মদ হাফিজ জানিয়েছে, লঙ্কান প্রিমিয়ার লিগে তার ব্যস্ততা রয়েছে। সেই সাথে তিনি চান তরুণ ক্রিকেটারদের সুযোগ করে দিতে, তাই তাকে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে যেন স্কোয়াডে না রাখা হয়।

শোয়েব মালিক অবশ্য আপাতত ফ্রাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি লিগ গুলোতেই মনোনিবেশ করতে চান বলে পিসিবিকে জানিয়েছে, তিনি শুধুমাত্র গুরুত্বপূর্ণ সিরিজ গুলোই খেলতে ইচ্ছুক।

অভিজ্ঞ এই দুই ক্রিকেটারের না খেলা প্রসঙ্গে পিসিবির এক কর্মকর্তা বলেন, “মূলত হায়দার আলি, সোহাইব মাকসুদ, খুশদিল শাহ, ইফতিখার আহমেদ, দানিশ আজিজ, আজম খানের মতো খেলোয়াড়দের দেখা হতে পারে। হাফিজ এবং মালিকের জন্য অপেক্ষা না করে ভবিষ্যতের জন্য তরুণদের প্রস্তুত করার কথা ভাবার পাশাপাশি তাদের আরও এক্সপোজার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।”

আগামী ডিসেম্বরে ৩ করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান সফর করবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল, ১৩ ডিসেম্বর টি-টোয়েন্টি দিয়ে মাঠে গড়াবে সিরিজটি। ১৪ ও ১৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে সিরিজের শেষ দুই টি-টোয়েন্টি ম্যাচ, ১৮, ২০ ও ২২ ডিসেম্বর মাঠে গড়াবে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
ক্লাব ফুটবল / সালাহর জোড়া গোলে এভারটনকে উড়িয়ে দিল লিভারপুল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি