বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘কথা নয়, কাজ করতে চাই’

প্রকাশ: রবিবার, ৭ নভেম্বর, ২০২১ | ০০:১৪:৩৮

মোঃ রানা শেখ

বাংলাদেশ জাতীয় ফুটবল দল এবং আবাহনীর প্রধান কোচের দায়িত্ব পালন করা লাতিন কোচ ডিয়েগো আন্দ্রেস ক্রুসিয়ানি আবারো এসেছেন ঢাকায়। এই আর্জেন্টাইনের অধীনেই ২০০৫ সালে করাচিতে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলেছিল বাংলাদেশ। জাতীয় দলের সাবেক এই আর্জেন্টাইন কোচকে ২০২১-২২ মৌসুমের জন্য দায়িত্ব দিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব।

আজ শনিবার সকালে ঢাকায় আসার পর দুপুরেই ক্লাব অফিসে হয়েছে দু’পক্ষের আনুষ্ঠানিক চুক্তি। ক্রুসিয়ানির সঙ্গে সাইফের চুক্তিটা এক বছরের। সাইফ স্পোর্টিংকে সাফল্য এনে দিতে পারলে বাড়তে পারে চুক্তির মেয়াদ।

ঘরোয়া ফুটবলে এখনো কোনো শিরোপা জিততে পারেনি সাইফ। এমন দলকে শিরোপা জেতানো সম্ভব কিনা ? আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে ক্রুসিয়ানি বলেন, “অবশ্যই চেষ্টা থাকবে সবগুলো শিরোপা জেতার। তবে কাজটা কঠিন। আমি চ্যালেঞ্জ নিতে চাই।”

ক্রুসিয়ানির অধীনেই সর্বশেষ সাফের ফাইনালে খেলেছিল বাংলাদেশ। এবারও সাইফের হয়ে ভালো কিছু করে দেখাতে চান এই আর্জেন্টাইন। “কোচেরা অনেক সময় সুন্দর সুন্দর কথা বলে থাকেন। কিন্তু মাঠে তেমন কাজ দেখা যায় না। কথা নয়, আমি কাজ করতে চাই।”

মাঝে কয়েক বছর পেশাদার ফুটবলের সঙ্গে ছিলেন না ক্রুসিয়ানি। সর্বশেষ ২০১৭ সালে ক্যামেরুনের এক ক্লাবে কোচিং করিয়েছেন। এরপরে আর্জেন্টিনায় নিজের একাডেমি নিয়েই ব্যস্ত ছিলেন ক্রুসিয়ানি। তাঁকে নিয়োগ দেওয়া সম্পর্কে ক্লাবের ব্যবস্থাপনা পরিচালক নাসিরউদ্দিন চৌধুরী বলেন, “আমাদের কাছে ১৫-১৬ টি কোচের সিভি ছিল। আমরা দেখেছি বাংলাদেশের ফুটবলারদের মানসিকতা সম্পর্কে কার ধারণা আছে। সেক্ষেত্রে ক্রুসিয়ানিকেই আমার সেরা মনে হয়েছে। বাংলাদেশে তাঁর ইতিহাসও ভালো।”

নতুন মৌসুমে মাঠের পারফরম্যান্সে দ্বিতীয় হতে চায় ক্লাবটি। নাসিরউদ্দিন চৌধুরী বলেন, “লিগে আমরা চারের মধ্যেই আটকে আছি। এবার আমাদের প্রথম লক্ষ্য দ্বিতীয় হওয়া। সেটা সম্ভব হওয়ার রাস্তায় থাকলে চ্যাম্পিয়ন হওয়ার সুযোগও আসতে পারে। তকে সবগুলো টুর্নামেন্টগুলোর ফাইনালে খেলতে চাই।”

সাম্প্রতিক খবর

খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের দলে নতুন দুই মুখ
আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি