বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কমলাপুরের টার্ফ ফুটবলারদের বিপদ ডেকে আনবে বলে মনে করেন অস্কার ব্রুজন

প্রকাশ: শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১ | ১৪:৪১:২৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ফাইল ছবি।
ফাইল ছবি।

ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সংস্কার কাজ চলমান থাকায় সেখানে কোন ম্যাচ আয়োজন সম্ভব নয়। যার ফলে নতুন মৌসুমে স্বাধীনতা কাপ ও ফেডারেশন কাপ আয়োজিত হবে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামের টার্ফ মাঠে। তবে এই টার্ফ পেশাদার ফুটবলের জন্য উপযুক্ত নয় বলে মনে করেন বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজন।

২৭ নভেম্বর স্বাধীনতা কাপ দিয়ে শুরু হচ্ছে ২০২১-২২ মৌসুম। মৌসুম শুরুর টুর্নামেন্টে অংশ নিচ্ছে প্রিমিয়ার লিগের ১২ ক্লাব এবং আন্তঃবাহিনীর তিন দল। ইতোমধ্যে ১৫ দলকে চারটি গ্রুপে বিভক্ত করা হয়েছে।

২০২১-২২ মৌসুমের পুরোটা সময়ই বঙ্গবন্ধু স্টেডিয়াম পাচ্ছে না বাফুফে। যেকারণে এবারের প্রিমিয়ার লিগের সব ম্যাচ হবে ঢাকার বাইরের ছয় ভেন্যুতে। তবে স্বাধীনতা কাপ ও ফেডারেশন কাপ আয়োজিত হবে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে। মাঠটি ঘাসের না হয়ে টার্ফের হওয়ায় ফুটবলারদের ইঞ্জুরিতে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি থাকায় শীর্ষ কয়েকটি ক্লাব এখানে খেলতে আপত্তি জানায়। তবে ইঞ্জুরি প্রবণতার কথা জানা সত্ত্বেও অধিকাংশ ক্লাব কমলাপুরে খেলতে সম্মতি জানানোয় সেখানেই টুর্নামেন্ট আয়োজন করার সিদ্ধান্ত নেয় বাফুফে।

গত মৌসুমে কমলাপুরে অনুশীলনরত কিংস ফুটবলাররা। ফাইল ছবি

যে তিন ক্লাব কমলাপুরে খেলতে আপত্তি জানিয়েছিল তাঁদের অন্যতম হল বসুন্ধরা কিংস। বর্তমান স্বাধীনতা কাপ চ্যাম্পিয়নরা খেলোয়াড়দের ইঞ্জুরির কথা চিন্তা করেই আপত্তি জানিয়েছিল কিন্তু অধিকাংশ ক্লাব রাজি থাকায় তারাও বাধ্য হয়েছে টুর্নামেন্টে অংশ নিতে। তবে এই কমলাপুরের টার্ফে যে ফুটবলাররা খেলতে চায় না সেটাও মনে করিয়ে দিলেন বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজন।

“অবশ্যই এমন টার্ফে ক্লাব এবং খেলোয়াড়রা খেলতে চায় না। এমন টার্ফে খেলা মানে ফুটবলারদের বিপদ ডেকে আনা। তবুও আমরা আশা করি এটি একটি স্বল্পমেয়াদী সিদ্ধান্ত। পরের টুর্নামেন্ট ফেডারেশন কাপ থেকে মানসম্পন্ন ভেন্যু চূড়ান্ত করুক এমনটা চাই।”

ফাইল ছবি।

২০১৮-১৯ মৌসুমে শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়ে সর্বশেষ স্বাধীনতা কাপের শিরোপা জিতেছিল বসুন্ধরা কিংস। এবার সুযোগ টানা দ্বিতীয় ট্রফি ঘরে তোলার। আর এই সুযোগ লুফে নিতে চান অস্কার ব্রুজন।

আরও খেলার খবরঃ   আজ টিভিতে দেখবেন যত খেলা

“চ্যাম্পিয়ন তকমা ধরে রাখা চ্যালেঞ্জিং, তবে আমরা সেরাটা দিয়েই চ্যাম্পিয়ন হতে চাই।”

স্বাধীনতা কাপে গ্রুপ ‘ডি’তে বসুন্ধরা কিংস, তাঁদের প্রতিপক্ষ চিটাগাং আবাহনী, বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ নৌবাহিনী।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি