বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কমলাপুরে খেলতে অনীহা বসুন্ধরা সহ তিন ক্লাবের

প্রকাশ: মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১ | ২১:১৭:৪৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ফাইল ছবি
ফাইল ছবি

২৭ নভেম্বর থেকে স্বাধীনতা কাপ দিয়ে শুরু হচ্ছে ২০২১-২২ মৌসুম। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামের টার্ফের মাঠে আয়োজিত হবে স্বাধীনতা ও ফেডারেশন কাপের সব গুলো ম্যাচ। তবে এই মাঠে খেলতে অনীহা প্রকাশ করেছে তিনটি ক্লাব। বাকি ৯টি ক্লাব এই মাঠেই খেলতে চায়।

বঙ্গবন্ধু স্টেডিয়ামের সংস্কার কাজ চলমান থাকায় ঢাকার বাইরে একটি ভেন্যুতে এবারের স্বাধীনতা ও ফেডারেশন কাপ আয়োজন করার দাবি করেছিল অধিকাংশ ক্লাব। তবে গত ২৭ অক্টোবর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে আয়োজনের কথা উল্লেখ করে ক্লাবগুলোকে চিঠি দেয় পেশাদার লিগ কমিটি। যেখানে ৯টি ক্লাব সম্মতি দিলেও বাকি তিনটি ক্লাব এই মাঠে খেলতে রাজি নয়। বাংলাদেশ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস, শেখ রাসেল ক্রীড়া চক্র এবং মোহামেডান স্পোর্টিং ক্লাব বাফুফেকে না খেলার আগ্রহের কথা জানিয়েছে।

এর আগে গত মৌসুমে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে মোহামেডানের ম্যাচ রাখা হলে তাঁরা সেখানে খেলেনি। পরবর্তীতে তাঁরা আর্মি স্টেডিয়ামে ম্যাচ সরিয়ে নেয়। এছাড়া গত মৌসুমে আরামবাগের বিপক্ষে বসুন্ধরা কিংসও একটি ম্যাচ খেলেছিল। সেই ম্যাচ খেলতে পারলে এবার কেন খেলতে চাইছে না এমন প্রশ্নের জবাবে বসুন্ধরা কিংসের মিডিয়া ও মার্কেটিং ম্যানেজার আহমেদ শায়েক বলেন, “গত মৌসুমে লিগ দ্রুত শেষ করার জন্য আমরা আলাদা চিন্তা থেকে এক ম্যাচ খেলতে রাজি হয়েছিলাম।”

কমলাপুরের টার্ফের অবস্থা পেশাদার লিগের ম্যাচ খেলার জন্য উপযুক্ত নয়। এই টার্ফে ফুটবলারদের ইঞ্জুরিতে পড়ার ঝুঁকি অধিক বেশি থাকে। তবে টার্ফের অবস্থা ভাল থাকলে এই মাঠে খেলতে সমস্যা ছিল না বলে জানান আহমেদ শায়েক।

“এমনিতে কমলাপুরে খেলতে সমস্যা নেই তবে সমস্যা হচ্ছে কমলাপুরের টার্ফের অবস্থা নিয়ে। সেখানকার টার্ফের অবস্থা ভাল নয়, বেশির ভাগ সময় দেখা যায় ফুটবলাররা মাসেল ইঞ্জুরিতে পড়ে। এখন ১২ ক্লাবের মধ্যে ৯ ক্লাব এখানে খেলতে চাচ্ছে। এছাড়া এই টুর্নামেন্ট ঢাকার বাইরে হলে সবগুলো ক্লাব এক সাথে একটা জায়গায় থাকা একটা বড় ইস্যু। আমাদের (বসুন্ধরা কিংসের) উপরের যারা আছে তাঁরা চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন, কমলাপুরে খেলবে কি খেলবে না। যদি দেশের সার্থে খেলতে হয় তবে খেলতে পারে, এছাড়া লিগের কথাও চিন্তা করতে হবে। আমাদের লক্ষ্য থাকবে লিগে সব খেলোয়াড়দের ফিট হিসেবে পাওয়া।”

এদিকে পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদি বলছেন ভিন্ন কথা। পেশাদা লিগ কমিটির সভা শেষে তিনি বলেন, “কমলাপুরে আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজিত হবে, এছাড় চ্যাম্পিয়নশিপের ফুটবলাররা এখানে খেলেই প্রিমিয়ার লিগে আসে। আমি মনে করি, তাঁরা খেলতে পারলে প্রিমিয়ার লিগের দল গুলোও এই মাঠে খেলতে পারবে।”

আরও খেলার খবরঃ   কাল দেশে ফিরবে জামাল ভুঁইয়ারা

এবারের স্বাধীনতা কাপ আয়োজন হবে প্রিমিয়ার লিগের ১২ দল সহ সার্ভিসেস থেকে আসা আরও ৪ দল নিয়ে। বাইরে থেকে চারের অধিক দল আসলে বাছাইপর্ব অনুষ্ঠিত হবে, তবে এর কম হলে সরাসরি গ্রুপ পর্বে খেলবে। ড্র’য়ের মাধ্যমে ১৬ দলকে চারটি গ্রুপে ভাগ করা হবে।

সাম্প্রতিক খবর

আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
ক্লাব ফুটবল / প্যারিসের শীতে কষ্টে আছেন মেসি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি