বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

করিম বেনজেমার পায়ে রিয়ালের ‘১০০০’তম গোল

প্রকাশ: বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১ | ০২:১৪:৪৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

রিয়াল মাদ্রিদ! কত ইতিহাস, কত ঐতিহ্য আর কত গৌরবময় অধ্যায় জড়িয়ে আছে এই নামের সাথে, তার ইয়ত্তা নেই। শুধু ঐতিহ্য আছে, তা নয়। এই ক্লাবের আছে ঈর্ষণীয় গ্ল্যামার, নাম, যশ আর সমর্থন। বছর বছর সবচেয়ে দামি ক্লাব হিসেবে তালিকার প্রথমে থাকা তো রীতিমতো স্বাভাবিক ব্যাপার রিয়াল মাদ্রিদের জন্য। তাই, ইউরোপের সবচেয়ে সফলতম ক্লাব হয়ে ফিফার শতাব্দীর সেরা ক্লাবের মুকুটও গেছে ক্লাবটিরই দখলে।

এবার ইউরোপের সর্বকালের সবচেয়ে সফল ক্লাবটির ফলকে যুক্ত হলো নতুন আরেকটি রেকর্ড। ইতিহাসের প্রথম ক্লাব হিসেবে ইউরোপিয়ান সেরা প্রতিযোগিতায় হাজারতম গোলের অনন্য মাইলফলক স্পর্শ করল লস ব্লাংকোসরা। আজ (বুধবার) রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগে ঘরের মাঠ বার্নাব্যুতে ইউক্রেনিয়ান ক্লাব শাখতার দোনেৎস্কোর বিপক্ষে বিরল এই মাইলফলকটি স্পর্শ করে প্রতিযোগিতার সবচেয়ে সফলতম দলটি। করিম বেনজেমার পায়ে থেকেই দুর্দান্ত এই মাইলফলক স্পর্শ করে কার্লো আনচেলত্তির দল।

ছবিঃ টুইটার

গেল সপ্তাহে চ্যাম্পিয়নস লিগে শেষ মুহুর্তে গোল করে ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে দলের ৯৯৯তম গোলটি করেছিলেন করিম বেনজেমা। আজকেও শাখতারের বিপক্ষে গোলের দেখা পান ফরাসি ফরোয়ার্ড। ম্যাচের ১৪তম মিনিটে ব্রাজিলিয়ান তরুণ তুর্কি ভিনিসিয়াসের পাস থেকে দলকে এগিয়ে দেন ফর্মের তুঙ্গে থাকা এই ফরোয়ার্ড। আর এই গোলের মাধ্যমেই রিয়াল মাদ্রিদ ইতিহাসের প্রথম ক্লাব হিসেবে ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতায় এক হাজারতম গোলের মাইলফলক স্পর্শ করে ফেলে।

চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদের হয়ে প্রথম গোলটি করেন মিগুয়েল মুনোজ। তারপর শততম গোলটি আসে কিংবদন্তি আলফ্রেডো ডি স্টেফানো পায়ে থেকে। ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে রিয়ালের হয়ে দুশোতম গোলটি করেছেন হাঙ্গেরিয়ান গ্রেট পেরেঙ্ক পুসকাস, তিনশোতম গোলটি করেছেন জেনসন, চারশোতম গোলটি করেছেন লোসাডা, পাঁচশোতম গোলটি করেন গুটি।

এছাড়া ছয়শোতম গোলটি করেছেন ডেভিড ব্যাকহাম, সাতশোতম গোলটি করেছেন গঞ্জালো হিগুয়েন, আটশো ও নয়শোতম গোলটি করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে রিয়ালের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ক্রিশ্চিয়ানো রোনালদো (১০৫) প্রতিযোগিতায় রিয়ালের মোট গোলের ১০.১ শতাংশ গোল একাই করেছেন। সবমিলিয়ে চ্যাম্পিয়নস লিগে এক হাজার গোলে অবদান রাখেন লস ব্লাংকোসদের মোট ১৫৩ জন খেলোয়াড়।

উয়েফা চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদের পর সবচেয়ে বেশি গোল করেছে বায়ার্ন মিউনিখ। জার্মান জায়ান্টরা ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে গোল করেছে ৭৫৯টি। এই তালিকায় বাভারিয়ানদের পরই আছে স্পেনের আরেক ক্লাব বার্সেলোনা। চ্যাম্পিয়নস লিগে কাতালানদের গোলসংখ্যা ৬৫৩। ৫২৪ গোল করে মহাদেশীয় লড়াইয়ে সর্বোচ্চ গোলের তালিকায় ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড আছে চারে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / জোড়া গোলে অভিষেক রাঙালেন ভ্রানিয়াস
বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি