বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

করোনা ভাইরাসের হানায় আইসোলেশনে জার্মানির ৫ ফুটবলার

প্রকাশ: মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১ | ২৩:০৩:৫৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

গেল মাসেই সবার আগে কাতার বিশ্বকাপ নিশ্চিত করে জার্মানি। গত ১২ অক্টোবর নর্থ মেসিডোনিয়াকে ৪-০ গোলে হারিয়ে প্রথম দল হিসেবে বাছাই পেরিয়ে কাতার বিশ্বকাপ নিশ্চিত করে ডাই ম্যানশ্যাফটরা।

আসরের প্রথম ম্যাচ হারের পর টানা সাত ম্যাচ জিতে ২১ পয়েন্ট নিয়ে ‘জে’ গ্রুপে বর্তমানে শীর্ষে আছে হ্যান্সি ফ্লিকের দল। দ্বিতীয় স্থানে থাকা দল রোমানিয়ার চেয়ে তারা এগিয়ে ৮ পয়েন্টে। এমন অবস্থায় শেষ সময়ে ফুরফুরে মেজাজেই বিশ্বকাপ বাছাইপর্বের পরের ম্যাচগুলি খেলা কথা জার্মানির।

ছবিঃ টুইটার

কিন্তু, বাছাইপর্বে শেষ দুই ম্যাচ খেলার আগেই হ্যান্সি ফ্লিকের দলে হানা দিয়েছে করোনাভাইরাস। কোভিড পজিটিভ এসেছে দলের এক ফুটবলার। ফলে তাঁর সংস্পর্শে আসা আরও ৫ ফুটবলারকে আইসোলশনে পাঠানো হয়েছে। আজ (মঙ্গলবার) জার্মানির ফুটবল অ্যাসোসিয়েশন দলে করোনাভাইরাস হানা দেওয়ার কথা জানায়।

আক্রান্ত ফুটবলারের নাম প্রকাশ না করে বিবৃতিতে ডিএফবি জানায়, আক্রান্ত খেলোয়াড়ের টিকার পূর্ণাঙ্গ ডোজ নেওয়া আছে এবং তার শরীরে কোনো উপসর্গ দেখা যায়নি।

জার্মানি দলের পরিচালক অলিভার বিয়ারহফ বলেন, “আক্তান্ত খেলোয়াড়ের সংস্পর্শের আসায় আরও চার ফুটবলারকে আইসোলশনে রাখা হয়েছে। বিশ্বকাপ বাছাইপর্বের শেষ দুটি ম্যাচের খুব কাছাকাছি সময়ে খবরটি আসায় কোচিং দলের পাশাপাশি পুরো দল তিক্ত। কিন্তু, সবার আগে খেলোয়াড়দের স্বাস্থ্য। আশা করি, যে খেলোয়াড় কোভিড পজিটিভ হয়েছেন শীঘ্রই সেরে উঠবেন।”

ডিএফবি কোভিড পজিটিভ হওয়া খেলোয়াড়ের নাম প্রকাশ না করলেও জার্মান দৈনিক বিল্ড জানায়, তিনি বায়ার্ন মিউনিখ ডিফেন্ডার নিকলাস সুলে। এখনও তার কোন উপসর্গ দেখা না গেলেও তার সংস্পর্শে আসা ক্লাব জসুয়া কিমিখ, সের্গে জিনাব্রি, জামাল মুসিয়ালা ও সালসবুর্কের ফরোয়ার্ড করিম আদেইয়েমিকে আইসোলশনে রাখা হয়েছে।

বিশ্বকাপ বাছাইপর্বে আগামী বৃহস্পতিবার ঘরের মাঠে লিখটেনস্টাইনের বিপক্ষে মাঠে নামবে হ্যান্সি ফ্লিকের দল। রোববার প্রতিযোগিতায় নিজেদের সবশেষ ম্যাচে চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা আর্মেনিয়ার মাঠে খেলতে যাবে।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি