বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

করোনার টিকায় আপত্তি, স্বেচ্ছা নির্বাসনে ভারতীয় ওপেনার

প্রকাশ: শনিবার, ১৩ নভেম্বর, ২০২১ | ১৮:৩৬:৩৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

মুরালি বিজয় (ছবিঃ স্ক্রল ইন)
মুরালি বিজয় (ছবিঃ স্ক্রল ইন)

করোনা মহামারীতে দীর্ঘ সময় বন্ধ থাকার পর আন্তর্জাতিক ক্রিকেটের ন্যায় ভারতের মাঠে ফিরেছে ঘরোয়া ক্রিকেটেও। তবে ঘরোয়া লিগের টুর্নামেন্ট গুলোতে অংশ নেওয়া রাজ্য দলগুলোর খেলোয়াড়দের জন্য কঠোর কোভিড-বিধিনিষেধ বেঁধে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

যেখানে বায়ো-বাবলের পাশাপাশি খেলোয়াড় করোনা টিকা নেওয়া বাধ্যতামূলক করেছে দেশটির ক্রিকেট বোর্ড। তবে দীর্ঘদিন বায়ো-বাবলে থাকা কিংবা করোনার টিকা নেওয়া, কোনোটিতেই রাজি নন রাজি নন তামিলনাড়ুর এবং ভারতের সাবেক টেস্ট ওপেনার মুরালি বিজয়।

যেই কারণে ক্রিকেট থেকে সাময়িকভাবে সরে দাঁড়িয়েছেন ভারতের এই তারকা ক্রিকেটার, অংশ নিচ্ছেন না চলমান সৈয়দ মুশতাক আলী ট্রফিতেও। নির্বাচকদেরও না খেলার কথা আগেই জানিয়েছিলেন মুরালি বিজয়।

এই ওপেনারের না খেলা প্রসঙ্গে তার রাজ্য দল তামিলনাড়ুর এক সদস্য সংবাদ মাধ্যমকে বলেন, “এটা নিতান্তই তার ব্যক্তিগত সিদ্ধান্ত। টিকা নিতে সে ইতস্তত বোধ করছে। বোর্ডের নির্দেশ অনুসারে, প্রতিযোগিতা শুরুর এক সপ্তাহ আগে ক্রিকেটারদের বায়ো-বাবলে প্রবেশ করতে হতো। কিন্তু বিজয় তাতে রাজি নয়। তাই তামিলনাড়ুর পক্ষ থেকে তাকে দলে নেওয়া হয়নি।”

মুরালি বিজয় (ছবিঃ গুগোল)

তবে বায়ো-বাবল বা করোনার টিকা নিতে কেনো অনীহা, সে বিষয়ে নিজে থেকে কিছু জানাননি মুরালি বিজয়।

প্রসঙ্গত কিছুদিন আগ পর্যন্তও ভারতীয় টেস্ট দলের ওপেনার হিসেবে নিয়মিত খেলেছেন তামিলনাড়ুর এই ওপেনার। ভারতের হয়ে ৬২ টেস্ট, ১৭ ওয়ানডে এবং ৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ডানহাতি এই ব্যাটার। এছাড়া আইপিএলে একশোর বেশি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে বিজয়ের।

সাম্প্রতিক খবর

আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
ক্লাব ফুটবল / প্যারিসের শীতে কষ্টে আছেন মেসি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি