বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কাতার বিশ্বকাপ খেলার স্বপ্নভঙ্গ হাল্যান্ডের!

প্রকাশ: বুধবার, ১৭ নভেম্বর, ২০২১ | ১৭:৪৩:২৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

বর্তমান সময়ের প্রতিভাবান তরুণ ফুটবলারদের মধ্যে অন্যতম একজন বুরুশিয়া ডটমুন্ডের স্ট্রাইকার আর্লিং হাল্যান্ড। বুন্দেসলিগা কিংবা চ্যাম্পিয়ানস লীগ গোলের পর গোল করে বুরুশিয়া ফ্যানদের নয়নের মনি হয়ে আছেন তিনি। শুধু বুরুশিয়া নয় ইউরোপের বড় বড় ক্লাবগুলো টাকার থলে নিয়ে অপেক্ষারত তাকে দলে ভিড়ানোর আশায়।

তবে সেই হল্যান্ডকে দেখা যাবে না বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় মঞ্চ ফুটবল বিশকাপ ২০২২ এর আসরে। ইউরোপিয়ান অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের শেষ ম্যাচে মঙ্গলবার (১৬ নভেম্বর) নেদারল্যান্ডসের বিপক্ষে ২-০ গোলে হেরেছে নরওয়ে। আর তাতেই জাতীয় দলের জার্সিতে ২০২২ বিশ্বকাপ খেলার স্বপ্নভঙ্গ হয়ে যায় নরওয়ের তরুণ এই তারকা ফুটবলারের। যদিও ডাচদের বিপক্ষে ম্যাচটিতে ছিলেন না তিনি।

দেশের জার্সিতে বিশ্বকাপ খেলার স্বপ্ন পূরণ করতে হলে আপাতত ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত অপেক্ষা করতে হবে হাল্যান্ডকে। ম্যাক্সিকো, কানাডা ও যুক্তরাষ্ট্রের ১৬টি শহরে অনুষ্ঠিত হবে ২০২৬ সালের ফুটবল বিশ্বকাপ।

হাল্যান্ডের বিশ্বকাপ খেলার স্বপ্নভঙ্গ হলেও একই শঙ্কা আছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল ও সম্প্রতি ইউরো ও ন্যাশন্স লিগ জেতা ইতালির। দুই দলকে বিশ্বকাপ খেলতে হলে উতরাতে হবে প্লে-অফের বাঁধা।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
ক্লাব ফুটবল / সালাহর জোড়া গোলে এভারটনকে উড়িয়ে দিল লিভারপুল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি