বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কানপুরে সাদা পোশাকে অভিষেক হচ্ছে শ্রেয়াস আইয়ারের

প্রকাশ: বুধবার, ২৪ নভেম্বর, ২০২১ | ১৭:৩৯:২৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

কাঁধের চোটে ভারতের অধিনায়কের দায়িত্ব কাঁধে উঠছে না আইয়ারের
শ্রেয়াস আইয়ার (ছবিঃ দ্য ক্রিকেটার)
কাঁধের চোটে ভারতের অধিনায়কের দায়িত্ব কাঁধে উঠছে না আইয়ারের শ্রেয়াস আইয়ার (ছবিঃ দ্য ক্রিকেটার)

কানপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টেই সাদা পোশাকে অভিষেক হতে চলেছে ভারতীয় ব্যাটার শ্রেয়াস আইয়ারের। বুধবার এক ভার্চুয়াল প্রেস কনফারেন্সে বিষয়টি নিশ্চিত করেছেন প্রথম টেস্টে ভারতের অধিনায়কের দায়িত্ব পাওয়া অজিঙ্কা রাহানে।

ভারতের জার্সিতে ২২টি ওয়ানডে এবং ৩২টি টি-টোয়েন্টি খেললেও এতদিন টেস্ট অভিষেক হয়নি শ্রেয়াস আইয়ারের। তবে অবশেষে সেই অপেক্ষা ঘুচতে চলেছে ২৬ বছর বয়সী ডানহাতি ব্যাটারের।

এছাড়া কেএল রাহুলের ইঞ্জুরিতে ভারত ওপেনার হিসেবে দেখা শুভমান গিল এবং মায়াঙ্ক আগারওয়াল জুটিকে। উল্লেখ্য বাঁ পায়ের উরুর পেশিতে চোট পেয়ে পুরো সিরিজ থেকেই ছিটকে গেছেন রাহুল। রাহুলের না থাকা প্রসঙ্গে অজিঙ্কা রাহানে বলেন, “দুর্ভাগ্যবশত, কেএল (রাহুল) ইঞ্জুরিতে পড়েছেন। তিনি পরের দুই ম্যাচের জন্য টেস্ট দলের অংশ হতে যাচ্ছেন না। এটা স্পষ্টতই একটি বড় ধাক্কা।”

ভারতীয় অধিনায়ক আরও যোগ করেন, “সে ভালো ফর্মে ছিল, টি-টোয়েন্টিতে ভালো খেলেছে। আমরা তাকে মিস করব। কিন্তু আমাদের দলে এমন ছেলেরা আছে যারা তাদের কাজটা করতে জানে এবং অতীতেও আমাদের জন্য ভালো করেছে এবং তারা অভিজ্ঞ।”

প্রসঙ্গত নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে খেলবেন না এই ফরম্যাটে ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। অবশ্য দ্বিতীয় টেস্টে দলের সাথে যোগ দিবেন তিনি। কোহলির অনুপস্থিতিতে প্রথম টেস্টে স্বাগতিকদের নেতৃত্ব দিবেন অজিঙ্কা রাহানে।

তবে পুরো সিরিজেই রোহিত শর্মা, রিশাভ পান্ত, জাসপ্রিত বুমরাহ এবং মোহাম্মদ শামির মতো তারকাদের বিশ্রাম দিয়েছে স্বাগতিকরা।

কানপুরে আগামী ২৫ নভেম্বর থেকে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে ভারত এবং নিউজিল্যান্ড। এরপর ৩ ডিসেম্বর থেকে মুম্বাইয়ে সিরিজের দ্বিতীয় এবং শেষ ম্যাচটি মাঠে গড়াবে।

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের টেস্ট স্কোয়াডঃ

অজিঙ্কা রাহানে (অধিনায়ক), চেতেশ্বর পূজারা (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, শুভমান গিল, শ্রেয়াস আইয়ার, ঋদ্ধিমান সাহা, শ্রীকর ভরত, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব, প্রসিধ কৃষ্ণ, * বিরাট কোহলি (শুধুমাত্র দ্বিতীয় ম্যাচ)।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি