বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কিংবদন্তি বাদল রায়ের আজ প্রথম মৃত্যু বার্ষিকী

প্রকাশ: সোমবার, ২২ নভেম্বর, ২০২১ | ১৩:৩৩:৫০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ফাইল ছবি।
ফাইল ছবি।

ঠিক এক বছর আগে দেশের ফুটবলাঙ্গনকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন কিংবদন্তি ফুটবলার ও কৃতিমান সংগঠক বাদল রায়। দীর্ঘ দিন অসুস্থ থাকার পর জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত সাবেক এই তারকা ফুটবলার ২০২০ সালের ২২ নভেম্বর রাজধানীর একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬০ বছর।

কুমিল্লার সুতাকল ক্লাব দিয়ে ফুটবলের শুরুটা করেছিলেন বাদল রায়। মোহামেডানের হয়ে দেশের সর্বোচ্চ পর্যায়ের ফুটবলের শুরু এবং সেখানেই শেষ বলেছিলেন তিনি, যার শুরুটা হয়েছিল ১৯৭৭ সালে। দায়িত্ব পালন করেছিলেন সাদা-কালোদের অধিনায়কেরও। অন্য ক্লাব গুলো থেকে বড় অংকের প্রস্তাব পেলেও সেদিকে কোন নজর ছিল না বাদল রায়ের। মোহামেডানকে নিজের ঘর ভাবতেন এই কিংবদন্তি।

বাংলাদেশ জাতীয় দলেও ছিলেন নিয়মিত যদিও ইঞ্জুরির কারণে ক্যারিয়ার দীর্ঘ করতে পারেননি। খেলোয়াড়ী জীবন শেষে সংগঠক হিসেবে দাপিয়ে বেড়িয়েছেন বাদল রায়। বাংলাদেশ ফুটবল ফেডারশনের সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন। ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদ, অলিম্পিক অ্যাসোসিয়েশনের বিভিন্ন পদে।

তাঁর মৃত্যুর পরেও ফুটবল প্রেমিরা তাঁকে মনে রেখেছে তাঁর প্রমাণ মিলেছিল কুমিল্লার ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে। বাদল রায়ের নিজ এলাকা হলেও গ্যালারিতে তাঁর ছবি টানিয়ে স্মরণ করেছিল সমর্থকেরা।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি