বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কুম্বলের জায়গায় আইসিসি ক্রিকেট কমিটির সভাপতি সৌরভ গাঙ্গুলি

প্রকাশ: বুধবার, ১৭ নভেম্বর, ২০২১ | ১৫:৪৯:৫৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সৌরভ গাঙ্গুলি (ছবিঃ আনন্দবাজার)
সৌরভ গাঙ্গুলি (ছবিঃ আনন্দবাজার)

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি এবার আইসিসি ক্রিকেট কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পেলেন। জাতীয় দলের সাবেক সতীর্থ অনিল কুম্বলের স্থলাভিষিক্ত হয়েছেন সাবেক ভারতীয় এই অধিনায়ক।

২০০৮ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত ৩ বছর করে ৩ মেয়াদে সর্বোচ্চ ৯ বছর আইসিসি কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন ভারতের কিংবদন্তি লেগস্পিনার এবং সাবেক প্রধান কোচ অনিল কুম্বলে।

দীর্ঘ ৯ বছর ধরে সভাপতি পদে থাকাকালীন অসামান্য অবদানের জন্য অনীল কুম্বলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে আইসিসির সভাপতি গ্রেগ বার্কলে। তিনি বলেন,

“আমি অনিলকে (কুম্বল) অসংখ্য ধন্যবাদ জানাতে চাই তার অসামান্য অবদানের জন্য। গত ৯ বছর ধরে তিনি দূর্দান্ত নেতৃত্ব দিয়েছেন। ম্যাচে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) ধারাবাহিকভাবে নিয়মিত ব্যবহার এবং সন্দেহভাজন বোলিং অ্যাকশন পরীক্ষায় একটি যথার্থ প্রক্রিয়া নিশ্চিতকরণে তিনি দারুণ কাজ করেছেন।”

আর সৌরভ গাঙ্গুলির নিয়োগ প্রসঙ্গে আইসিসি সভাপতি বলেন, “আইসিসি ক্রিকেট কমিটির পুরুষ বিভাগে চেয়ারম্যান নিযুক্ত হওয়া সৌরভকে স্বাগত জানানোর জন্য আমি মুখিয়ে আছি। বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন এবং পরবর্তীতে একজন প্রশাসক হিসেবে সৌরভের অভিজ্ঞতা আমাদের ক্রিকেটকে এগিয়ে নেওয়ার পথে বড় ভূমিকা পালন করবে।”

সৌরভ গাঙ্গুলি (ছবিঃ গুগল)

প্রসঙ্গত ২০১৯ সালের অক্টোবর থেকে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন সৌরভ গাঙ্গুলি। এর আগে পাঁচ বছর ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের সভাপতি হিসেবে কাজ করেছেন সাবেক ভারতীয় অধিনায়ক।

উল্লেখ্য, সৌরভ গাঙ্গুলির পাশাপাশি নারী ক্রিকেটের আইসিসি ক্রিকেট কমিটি বিভাগেরও চেয়ারম্যান নিযুক্ত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। যেখানে দায়িত্ব পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের প্রধান নির্বাহী জনি গ্রেভ।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / আইপিএল | ধোনিকে ছেড়ে দিতে চেন্নাইকে পরামর্শ দিলেন গম্ভীর
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি