বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কোহলির তিন ফরম্যাটেই অধিনায়কত্ব ছাড়া উচিৎ – আফ্রিদি

প্রকাশ: শনিবার, ১৩ নভেম্বর, ২০২১ | ১৫:০৭:১৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

পূর্ব ঘোষণা অনুযায়ী ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শেষেই এই ফরম্যাটে অধিনায়কের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন বিরাট কোহলি। তবে শুধু টি-টোয়েন্টি নয়, দব্যাটার হিসেবে দেশের জন্য সেরা সাফল্য পেতে বাকি দুই ফরম্যাটেও কোহলির অধিনায়কত্ব ছাড়া উচিৎ বলে মনে করেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

পাকিস্তানের সামা টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে পাকিস্তানের তারকা অলরাউন্ডার এ প্রসঙ্গে বলেন, “আমি মনে করি সে ভারতীয় ক্রিকেটের জন্য একটি অসামান্য শক্তি। তবে আমার মতে, তার জন্য এখনই সব ফরম্যাট থেকে অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নেওয়ার সবচেয়ে ভালো সময়।”

তিনি আরও যোগ করেন, “…আমার মনে হয় বিরাটের (কোহলি) অধিনায়কত্ব ছেড়ে দেওয়া উচিত এবং তার ক্যারিয়ারের বাকি অংশ উপভোগ করা উচিত, যা আমি যথেষ্ট মনে করি। সে একজন শীর্ষস্থানীয় ব্যাটার এবং এর ফলে সে তার মনের উপর অন্য কোন চাপ ছাড়াই স্বাধীনভাবে খেলতে পারবেন। সে তার ক্রিকেট উপভোগ করবে।”

বিরাট কোহলি এবং রোহিত শর্মা (ছবিঃ ইন্টারনেট)

টি-টোয়েন্টিতে ভারতের অধিনায়ক হিসেবে বিরাট কোহলির স্থলাভিষিক্ত করা হয়েছে রোহিত শর্মাকে, যা ভারতীয় ক্রিকেটের জন্য একটি দারুণ সিদ্ধান্ত বলে মনে করছেন শহীদ আফ্রিদি। আইপিএলের উদ্বোধনী আসরে ডেকান চার্জার্সের হয়ে রোহিত শর্মার সাথে খেলার পূর্ব অভিজ্ঞতা থেকে পাকিস্তানি অলরাউন্ডার বলেন,

“আমি এক বছর ধরে রোহিতের সাথে খেলেছি এবং সে একটি শীর্ষ মানসিকতার একজন অসামান্য খেলোয়াড়। তার সবচেয়ে বড় সম্পদ হল সে যেখানে প্রয়োজন সেখানে শিথিল থাকতে পারে এবং যখন সবচেয়ে বেশি প্রয়োজন হয় তখন আগ্রাসন দেখাতে পারে।”

পাকিস্তানি তারকা অলরাউন্ডার বিশ্বাস করেন, একজন ভাল অধিনায়ক হওয়ার মানসিক শক্তি রয়েছে রোহিত শর্মার এবং ইতোমধ্যেই সে (রোহিত) তার আইপিএল ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে এটি করে দেখিয়েছেন।

আফ্রিদি বলেন, “তিনি দুর্দান্ত শট নির্বাচনের একজন শীর্ষ স্তরের খেলোয়াড় এবং তার খেলোয়াড়দের একজন ভাল নেতা হওয়ার মানসিকতা রয়েছে।”

আরও খেলার খবরঃ   ক্যাম্ফারের ডাবল হ্যাট্রিকে ১০৬ রানেই থামলো নেদারল্যান্ডস

 

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি