বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ক্যাম্পে কে আসলো না আসলো এটা নিয়ে ভাবেন না লেমোস

প্রকাশ: সোমবার, ১ নভেম্বর, ২০২১ | ১৯:৫৬:৫০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সাফ চ্যাম্পিয়নশিপের পর চার জাতি টুর্নামেন্টের ক্যাম্পে যোগ দেয়া নিয়ে শুরু হয় নাটকীয়তা। গত ২৫ অক্টোবর বিকাল ৫টায় রিপোর্টিং করার কথা থাকলেও ২৬ তারিখ সন্ধ্যা পর্যন্ত অন্তর্বর্তীকালীন ম্যানেজার ইমতিয়াজ হামিদ সবুজের নিকট রিপোর্টিং করেছিল মোটে ৫ জন ফুটবলার। এরপর একে একে বাকিরা যোগ দিলে তিন দিন পর শুরু হয় মাঠের অনুশীলন। শিষ্যদের নিয়ে চার দিন অনুশীলনের পর মারিও লেমোস জানালেন, ক্যাম্পে কে আসলো না আসলো এটা নিয়ে ভাবি না আমি।

নভেম্বরের আট তারিখে সেশিলসের বিপক্ষে ম্যাচ দিয়ে চার জাতি ফুটবল টুর্নামেন্ট শুরু করবে বাংলাদেশ। এরপর মালদ্বীপ ও স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে আরো দুটি ম্যাচ খেলবে জামাল ভুঁইয়ারা। উক্ত টুর্নামেন্টকে সামনে ২৪ সদস্যের দল ঘোষণা করেন অন্তর্বর্তীকালীন কোচ মারিও লেমোস। ডাক পাওয়া ফুটবলারদের ২৫ অক্টোবর ক্যাম্পে যোগ দেয়ার কথা থাকলেও অধিকাংশ ফুটবলারই যোগ দিয়েছে দুই দিন পর। এখনো ক্যাম্পে আসেননি চার ফুটবলার। তবে কে ক্যাম্পে যোগ দিল আর কে দিন লা সেটা নিয়ে ভাবেন না মারিও লেমোস। চতুর্থ দিনের অনুশীলন শেষে মারিও লেমোস বলেন,

“আমি সত্যিই ভাবি না কে আসলো, কে আসলো না। আমি মনে করি ফুটবলে খেলোয়াড়দের সবচেয়ে বড় গর্ব আপনার জাতীয় দলের হয়ে খেলা; এমনকি আপনি একবার বা একশোবার খেলুন, সবসময় জাতীয় দল আপনার অগ্রাধিকার হওয়া উচিত। তারপর, এখানে কে আছে, আমি এই খেলোয়াড়দের সাথে আছি এবং কে এখানে নেই, কোন বিকল্প নেই। কিন্তু আমি কি করতে পারি, আমি কাছে যারা আছে তাদেরকে প্রস্তুত করতে পারি।”

“আমি মনে করি না খেলোয়াড়রা আমার কোচিংয়ের সাথে কোনো সমস্যায় পড়তে পারে। অস্কার যেভাবে খেলাতো, তার ট্রেনিং স্টাইল, পাসিং গেম, ট্রানজিশন, প্রেসিং আমার সাথে বড় পার্থক্য নেই।”

শিষ্যদের ফিটনেস নিয়ে বেশ সতর্ক মারিও লেমোস। হাতে সময় কম থাকলেও ফিটনেসের আরো উন্নতির কথা জানালেন তিনি।

আরও খেলার খবরঃ   সাফের গঙ্গা-পদ্মা ডার্বিতে কাল ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

“আমি মনে করি ফিটনেস একটি বড় বিষয়। আমাদের ফিট থাকতে হবে, আমাদের কাছে বেশি সময় নেই, কিন্তু আমরা উন্নতি করার চেষ্টা করি এবং সেলশসের বিপক্ষে প্রথম ম্যাচের আগে সম্ভাব্য সেরা আকৃতি পাবো। আরেকটি হলো সেটপিস। আমি মনে করি সেটপিসিস এই টুর্নামেন্টের মূল বিষয়।”

জাতীয় দলের বেশ কয়েক জন ফুটবলার অনূর্ধ্ব-২৩ দলের সাথে বর্তমানে উজবেকিস্তানে অবস্থান করছেন। সেখান থেকে সরাসরি শ্রীলংকায় যোগ দিবেন তাঁরা। তাদেরকে পাওয়ার পর শ্রীলংকায় যে দুই দিন সময় পাবে সেই দিন গুলাতে কঠোর পরিশ্রমের কথা জানালেন মারিও লেমোস।

“শ্রীলঙ্কায় আমাদের হাতে দুই দিন আছে, বাকিরা উজবেকিস্তান থেকে আসবে। ভালো কথা হলো আমি সেখানকার বেশিরভাগ খেলোয়াড়কে চিনি। তিন ম্যাচ খেলে খেলোয়াড়রা ফিট হয়ে আসবে। আর সেই দুই দিনের চেয়ে, আমাকে কঠোর পরিশ্রম করতে হবে, আমি যা করতে পারি তা করতে হবে। তারা প্রস্তুত থাকবে, কারণ বেশিরভাগ খেলোয়াড় একসঙ্গে দীর্ঘ সময় খেলছেন।”

সাম্প্রতিক খবর

আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
ক্লাব ফুটবল / প্যারিসের শীতে কষ্টে আছেন মেসি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি