বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ক্লাব ব্রুজকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি

প্রকাশ: বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১ | ০৯:৪৩:৩০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

নিজেদের প্রথম ম্যাচে নেইমার, এমবাপ্পে, মেসিদের নিয়ে গড়া ফরাসি ক্লাব পিএসজিকে রুখে দিয়ে অনেকটা চমকে দিয়েছিল ক্লাব ব্রুজ। তবে বেলজিয়ামের ক্লাবটির আসল পরীক্ষা নেয় ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি।

গত লেগের ম্যাচে প্রতিপক্ষের মাঠে তাদের জালে ৫ গোল দেওয়া সিটি গত রাতে ফিরতি লেগের ম্যাচে বেলজিয়ামের ক্লাবটিকে গুনে গুনে দেয় এক হালি গোল। শেষ পর্যন্ত ম্যাচ জিতেছে ৪-১ গোলের ব্যবধানে।

ইতিহাদে বাংলাদেশ সময় রাত ২ঃ০০ টায় ক্লাব ব্রুজের মুখোমুখি হয় ম্যানচেস্টার সিটি। শুরু থেকেই ম্যাচে একক আধিপত্য বিস্তার করতে থাকে গার্দিওলার শিষ্যরা। একের পর এক আক্রমনে কোণঠাসা করে রাখে সফরকারীদের। ৭১ শতাংশ বল নিজেদের নিয়ন্ত্রণে রেখে প্রতিপক্ষের গোলপোস্টে ২২টি শট নেয় ম্যানসিটি। যার আটটিই ছিল লক্ষ্যে।

১৪তম মিনিটে ক্যানসেলোর নেওয়া শট গোলপোস্টে লেগে ফেরত আসলে গোল বঞ্চিত হয় স্বাগতিকরা। ম্যাচের মাত্র ১৫তম মিনিটে ক্যানসেলোর পাস থেকল ফোডেনের গোলে লিড নেয় ম্যানসিটি। তবে লিডটি দুই মিনিটও ধরে রাখতে পারেনি গার্দিওলার শিষ্যরা। সিটি দর্শকদের গোলের আনন্দের রেশ কাটতে না কাটতেই আত্মঘাতী গোল হজম করে বসে স্বাগতিকরা। ভ্যানকেনের নেওয়া শট নিশ্চিত গোল হওয়া থেকে এডারসনের নৈপুণ্যে রক্ষা পেলেও কেটেলের ক্রস স্টোনসের মাথা ছুঁয়ে নিজেদের জালে জড়ালে ম্যাচে ১-১ সমতা আনে ক্লাব ব্রুজ।

দ্বিতীয়ার্ধে আরো ভয়ংকর রূপ নেয় ম্যানসিটির আক্রমণভাগ। তার ফল পেলে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি গার্দিওলার শিষ্যদের। ৫৪ তম মিনিটে ক্যানসেলোর ক্রস থেকে হেডে বল জালে জড়ান রিয়াদ মাহরেজ। ৬৯তম মিনিটে মাহরেজকে তুলে নিয়ে রাহিম স্ট্যালিংকে মাঠে নামান গার্দিওলা। মাঠে নেমেই ৭২তম মিনিটে গোল করে স্কোরলাইন ৩-১ করেন স্ট্যালিং। ম্যাচের যোগ করা সময়ে ক্লাব ব্রুজের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার জেসুস।

৪ ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে উঠেছে পেপ গার্দিওলার দল। সমান ম্যাচে ২টি করে জয় ও ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে পিএসজি। ৪ পয়েন্ট নিয়ে ক্লাব ব্রুজ আছে তিনে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / রাতে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে কার খেলা কখন?
আন্তর্জাতিক ক্রিকেট / আবারো মেলবোর্ন স্টারসের হয়ে খেলবেন পাকিস্তানি হারিস রউফ
বাংলাদেশ ক্রিকেট / শুরুতেই বাবর-আজহারের উইকেট নিয়েছে বাংলাদেশ
আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি