বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

গলে ওয়েস্ট ইন্ডিজকে দুমড়ে দিয়ে জিতলো শ্রৗলংকা

প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১ | ১৪:৪০:১৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি/টুইটার
ছবি - আইসিসি/টুইটার

৩৬৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১৮ রানে ৬ উইকেট হারিয়ে গল টেস্টের চতুর্থ দিনেই হার অনেকটাই নিশ্চিত হয়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজের, তবে শেষ দিনে দাঁতে দাঁত চেপে শ্রীলঙ্কার জয়টা দীর্ঘই করেছেন ক্যারিবিয়ান দুই ব্যাটার এনক্রুমাহ বোনার ও জশোয়া ডি সিলভা।

৭ম উইকেটে দুজনে প্রতিরোধ গড়লেও সেই প্রতিরোধ ভেঙে গলে ২ ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ১৬০ রানে গুটিয়ে দিয়ে ১৮৭ রানের বিশাল জয় তুলে নিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেলো শ্রীলঙ্কা।

শেষ দিনে হার এড়াতে ৪ উইকেট হাতে নিয়ে পুরো দিন কাটিয়ে দিতে হতো ওয়েস্ট ইন্ডিজকে, সেই চেষ্টা করেছেন ক্যারিবিয়ান দুই ব্যাটার এনক্রুমাহ বোনার ও জশোয়া ডি সিলভা।

ছবিঃ টুইটার

দুজনে এক সাথে প্রায় ৪৫ ওভার ব্যাটিং করে শ্রীলঙ্কার জয়ের অপেক্ষাটা দীর্ঘই করেছেন, ৫৪ রান করা ডি সিলভাকে আউট করে ১০০ রানের জুটি ভাঙেন এম্বুলদেনিয়া। রাকিম কর্নওয়েলকে নিয়ে আরও কিছুক্ষণ প্রতিরোধের চেষ্টা করে গেছেন এনক্রুমাহ বোনার, গড়েন ৩১ রানের জুটি।

প্রভিন জয়াবিক্রমার বলে ১৩ রান করে কর্নওয়েল আউট হলে বেশিক্ষণ আর টিকেনি ওয়েস্ট ইন্ডিজের ইনিংস, জোমেল ওয়ারিকান ও শ্যানন গ্যাব্রিয়েলকে দ্রুত আউট করে শ্রীলঙ্কাকে ১৮৭ রানের বিশাল জয় এনে দেন ক্যারিবিয়ানদের ব্যাটিং লাইনআপ গুড়িয়ে দেওয়া দুই স্পিনার রমেশ মেন্ডিস ও লাসিথ এম্বুলদেনিয়া।

এনক্রুমাহ বোনার ৬৮ রানে অপরাজিত থাকেন, ওয়েস্ট ইন্ডিজের ইনিংস থামে ১৬০ রানে। লঙ্কান দুই স্পিনার রমেশ মেন্ডিস ৬৭ রানে ৫ ও লাসিথ এম্বুলদেনিয়া ৪৩ রানে ৪ উইকেট পেয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা ৩৮৬ এবং ১৯৪/৪ (ডিক্লেয়ার)

ওয়েস্ট ইন্ডিজ ২৩০ এবং ১৬০ (এনক্রুমাহ বোনার ৬৮*, জশোয়া ডি সিলভা ৫৪, রাকিম কর্নওয়েল ১৩, জারমেইন ব্ল্যাকউড ৯, রমেশ মেন্ডিস ৫/৬৭, লাসিথ এম্বুলদেনিয়া ৪/৪৩)।

ম্যাচ সেরাঃ দিমুথ করুনারত্নে।

সাম্প্রতিক খবর

কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / আইপিএল | ধোনিকে ছেড়ে দিতে চেন্নাইকে পরামর্শ দিলেন গম্ভীর
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরের সপ্তম স্বর্গে কত ভোট পেলেন মেসি?
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি