বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

গোল মিসের মহড়ায় জয়ে শুরু মোহামেডানের

প্রকাশ: রবিবার, ২৮ নভেম্বর, ২০২১ | ১৮:২৪:৫০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আক্রমণের পসড়া সাজিয়েও বড় জয় পাওয়া হল না মোহামেডানের। গোলের সহজ সুযোগ নষ্ট করার পরেও তিন পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে শন লেনের দল। শেষের দিকে মুক্তিযোদ্ধা ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা করলেও ফিনিশিংয়ের অভাবে আটকাতে পারেনি মোহামেডানকে।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে সি গ্রুপের ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদকে ২-১ গোলে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। সাদা-কালোদের হয়ে গোল করেছেন সোলেমান দিয়াবেতে ও সাহেদ মিয়া। মুক্তিযোদ্ধার হয়ে একটি গোল শোধ দেন তেটসুয়াকি মিসুয়া।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে মাত্র এক বিদেশি নিয়ে মাঠে নেমেছিল মোহামেডান। মালির ফরোয়ার্ড সোলেমান দিয়াবাতে ছাড়া বাকি তিন বিদেশি এখনো ঢাকায় আসেনি। এছাড়া এ মৌসুমে যোগ দেয়া অভিজ্ঞ মিডফিল্ডার মামুনুল ইসলাম নৌবাহিনীতে কর্মরত থাকায় পুরা টুর্নামেন্টেই তাঁকে পাওয়া যাবে না। এদিকে দুই জাপানিজ এবং এক গিনিয়ান ফুটবলার নিয়ে মাঠে নামেন মুক্তিযোদ্ধা সংসদ।

কমলাপুরের টার্ফে ম্যাচের শুরু থেকেই গোল মিসের মহড়ায় নামে মোহামেডান। সহজ সুযোগ গুলো গোলের পরিণত করতে পারলে বড় জয় নিয়ে মাঠ ছাড়তে পারতো সাদা-কালোরা। তারূণ্য নির্ভর দলের বড় ভরসা ছিলেন মালির ফরোয়ার্ড সোলেমান দিয়াবেতে। তাঁকে কেন্দ্র করেই আক্রমণ সাজিয়েছিল শন লেনের দল।

গোল মিসের শুরুটা হয়েছিল চতুর্থ মিনিটে, সহজ সুযোগ পেয়েছিল মোহামেডান কিন্তু ঠিক ভাবে পাস দিতে না পারায় আক্রমণ ব্যর্থতায় রুপ নেয়। মাঝ মাঠের সামনে থেকে রাকিব খান ইভানের থ্রু বল নিজের নিয়ন্ত্রণে নেন অনিক হোসেন, কিন্তু বক্সের মধ্য থেকে তার দূর্বল শট নিজের আয়ত্ত্বে নেন মুক্তিযোদ্ধার গোলরক্ষক মামুন মিয়া।

১৭তম মিনিটে প্রথম বারের মত আক্রমণে যায় মুক্তিযোদ্ধা, কর্ণার থেকে আসা বল তারেক ঠিক মত মাথা লাগাতে না পারলে বল পান ফাঁকা জায়গায় দাঁড়িয়ে থাকা মিডফিল্ডার শাকিল কিশোর, শট নিতে পারলেই পেতে পারতেন গোল কিন্তু বলেই পা স্পর্শ করতে পারেননি তিনি।

আরও খেলার খবরঃ   না থেকেও যেন আছেন বাদল রায়

১৮তম মিনিটে অনিকের ব্যর্থতায় আবারো হতাশ হতে হয় মোহামেডানকে। দলীয় আক্রমণে বাম পাশে বল পান অনিক, বক্সের মধ্য থেকে দূরের পোস্ট লক্ষ্য করে বাম পায়ের শট নিলেও মামুন খানের বিশ্বস্ত হাতে তা জায়গা পায়। ২৬তম মিনিটে সূবর্ণ সুযোগ নষ্ট করেন আমির হাকিম বাপ্পি। মাঝ মাঠ থেকে আসা থ্রু বল নিজের নিয়ন্ত্রণ নিয়ে ডান দিকে আক্রমণে ওঠেন সাহেদ মিয়া, বক্সে ঢুকে কাট ব্যাক করলে পোস্টের সামনে থেকে পা ছোঁয়াতে পারেনি বাপ্পি।

৩৬তম মিনিটে কপাল খুলে মোহামেডানের। জাফর ইকবাল-দিয়াবেতের রসায়নে ম্যাচে এগিয়ে যায় সাদা-কালোরা। মাঝ মাঠের খানিকটা সামনে থেকে বাম পায়ের বাঁকানো ক্রস থেকে পাওয়া বল বক্সের দিকে এগোতে থাকলে মুক্তিযোদ্ধার ডিফেন্ডার তারেক দিয়াবেতেকে আটকানোর চেষ্টা করলেও পারেনি। সেখানে বল পেয়ে ডান পায়ের প্লেসিং শটে দূরের পোস্টে লক্ষ্যভেদ করেন।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়াতে পারতো সাদা-কালোরা। বাম পাশ থেকে জাফর ইকবালের বাড়ানো বল অরক্ষিত থাকা সাহেদ মিয়া পা ছোঁয়াতে পারেনি। তবে এই হতাশা বেশিক্ষণ স্থায়ী হতে দেননি সাহেদ মিয়া। ৫০তম মিনিটে বাপ্পির পাস থেক বক্সে বল পান দিয়াবেতে। সেখান থেকে ফাকায় দাঁড়ানো সাহেদকে বল দিলে ডান পায়ের কোনাকুনি শটে দূরের পোস্টে লক্ষ্যভেদ করেন এই মিডফিল্ডার।

৬২ মিনিটে জাফরের ইকবালের ডান পায়ের শট পোস্টে লেগে ফিরে আসে। ৬৫তম মিনিটে মুক্তিযোদ্ধার জাপানিজ মিডফিল্ডার সোমা ওতাঞ্জের ফ্রিকিক ক্রস বার ঘেষে বাইরে চলে যায়। তবে ৭০তম মিনিটে এক গোল পরিশোধ করে মুক্তিযোদ্ধা। বাম দিক থেকে আক্রমণে যান জাপানিজ ওতাঞ্জো, বল নিয়ে বক্সের ভিতরে ঢুকে শট নিলে তা গোলরক্ষকের গায়ের লেগে উপরে উঠে গেলে সহজেই হেডে বল জালে জড়ান আরেক জাপানিজ তেটসুয়াকি মিসুয়া।

শেষ দিকে মোহামেডানের উপর চড়াও হয়ে খেলে মুক্তিযোদ্ধা। ৮২তম মিনিটে বক্সে মোহামেডানের রাজীব হোসেনের হাতে বল লাগলেও জোরাল আবেদন করেনি মুক্তিযোদ্ধা। তাদের একজন খেলোয়াড়কে কেবল দেখা যায় ইশারায় হ্যান্ডবল দেখাতে। রেফারি জালাল উদ্দিনও সাড়া দেননি।

আরও খেলার খবরঃ   বেঞ্চের শক্তিমত্তা পরখের ম্যাচে পাশ মার্ক তুলেছেন অস্কার ব্রুজেন

গত মৌসুমে নিজেদের শেষ ম্যাচে এই মোহামেডানের কাছে হেরেছিল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের হারানো সিংহাসনের দখল নিলো অস্ট্রেলিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি