বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

গ্যারি নেভিলের যুক্তির পর মেসি ভক্ত ল্যাম্পার্ডের চোখে, ‘রোনালদোই এখন সেরা’!

প্রকাশ: শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১ | ১৫:৪০:৩১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো- এই দুই নাম তুললেই বিশ্বের কোটি কোটি ফুটবলপ্রেমিরা দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে। তাঁদের মধ্যে কে সেরা? প্রশ্ন উঠতেই চায়ের কাপে ওঠে ‍ঝড়। শুরু হয় তর্ক-বিতর্ক! শুধু কি ফুটবলপ্রেমিরা বিভক্ত?

মোটেও না! ফুটবলের প্রাক্তন তারকারাও একই প্রশ্নের উত্তরে বিভক্ত। কেউ বলছেন মেসি সেরা, কারও উত্তর রোনালদো। তাদের নিয়ে উঠে আসা এই প্রশ্নের উত্তর একেকজন দিয়েছেন একেকভাবে। এই বিতর্ক যেন শেষ হতে চায় না।

ছবিঃ টুইটার

কয়েকদিন আগেও গ্যারি নেভিল ও জেমি ক্যারাঘার এই অসম্ভব কাজই করার চেষ্টা করেছিলেন। স্কাই স্পোর্টসের ফুটবল নিয়ে জনপ্রিয় অনুষ্ঠান ‘মানডে নাইট ফুটবল’-এ মেসি ও রোনালদোর মধ্যে সর্বকালের সেরা কে, তা নিয়ে বিতর্কে মেতেছিলেন ইংলিশ প্রিমিয়ার লিগের সাবেক এই দুই খেলোয়াড়। সেই চেষ্টা করতে গিয়ে দুজনের মধ্যে যুক্তি-তর্কও কম হয়নি। তবুও কি সঠিক উত্তর মিলেছে? না। দুজনের যুক্তিতে দুজন-ই সেরা।

সেদিন বড় ম্যাচে সক্ষমতা, গুরুত্বপূর্ণ সময়ে জ্বলে উঠা এবং উয়েফা চ্যাম্পিয়নস লিগ আন্তর্জাতিক ফুটবলে রোনালদোর অবিশ্বাস্য কীর্তি সবকিছু মিলিয়েই গ্যারি নেভিল পর্তুগিজ মহাতারকাকে এগিয়ে রেখেছিলেন। নান্দনিক ফুটবল খেলার ধরনের জন্য জেমি ক্যারাঘার এগিয়ে রেখেছিলেন মেসিকে।

এবার গ্যারি নেভিলের যুক্তি পর নিজের সিদ্ধান্ত বদলে ফেলেছেন চেলসির কিংবদন্তি ফুটবলার ফ্রাংক ল্যাম্পার্ড। সাবেক এই ইংলিশ মিডফিল্ডার লিওনেল মেসির কঠিক ভক্ত হিসেবে সবাই চিনে। তবে, মেসি-রোনালদোর প্রায় এক দ্বৈরথের পর সাবেক ইংলিশ মিডফিল্ডারের চোখে, ‘রোনালদো এখন মেসিকে ছাড়িয়ে গিয়েছে’। সম্প্রতি গ্যারি নেভিলের প্রশ্ন উত্তর অনুষ্ঠান ‘দ্যা ওভারল্যাপ‘ এ এসে নিজের অবস্থান পরিবর্তন কথা জানান চেলসির সর্বকালের সর্বোচ্চ গোলদাতা।

গ্যারি নেভিলের অনুষ্ঠানে মেসি-রোনালদো সম্পর্কে প্রশ্ন করা হলে ফ্রাংক ল্যাম্পার্ড বলেন, “আপনি জানেন, আমি মেসি ভক্ত…এবং তারপরে আমি সম্প্রতি ক্যারা (জেমি ক্যারাঘার)এর সাথে আপনার বিতর্ক দেখেছি।”

আরও খেলার খবরঃ   এবারের ইউরোর 'আত্মঘাতী' গল্প

“আমি মনে করি, বড় ফাইনাল কিংবা সেমিফাইনালে রোনালদোর আউটপুট এবং প্রকৃত গোল সংখ্যা যা আমরা যা দেখেছি। আমার মনে হয় এখন রোনালদো তাঁকে (মেসি) ছাড়িয়ে গেছে।”

জুভেন্টাস ছেড়ে পুরোনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে ফেরা পর দারুণ ছন্দে আছেন ক্রিশ্চিয়ান রোনালদো। রেড ডেভিলদের হয়ে চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগে ৫ ম্যাচের প্রত্যেকটিতেই গোলে দেখা পেয়েছেন তিনি। ইংলিশ প্রিমিয়ার লিগেও ৯ ম্যাচে গোল করেছেন ৪টি। অন্যদিকে, বার্সেলোনার সঙ্গে দীর্ঘ একুশ বছর সম্পর্ক ছেড়ে ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দেওয়ার পর নিজেকে হারিয়ে খুঁজছেন লিওনেল মেসি।

সাম্প্রতিক খবর

আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
ক্লাব ফুটবল / প্যারিসের শীতে কষ্টে আছেন মেসি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি