বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

গ্রানাদার জালে গোল উৎসব করে শীর্ষে ফিরলো রিয়াল

প্রকাশ: সোমবার, ২২ নভেম্বর, ২০২১ | ০০:১৬:২৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

প্রতিপক্ষের মাঠে পুরোটা সময় ধরে আক্রমণের ফুলঝুরি সাজিয়ে বসে রিয়াল মাদ্রিদ। একের পর এক আক্রমনে দিশেহারা করে রাখে স্বাগতিকদের। দূর্দান্ত খেলার ফলও হাতেনাতে পেয়েছে কার্লো আনচেলত্তির দল। প্রতিপক্ষের মাঠ থেকে ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে তারা। সাথে দখলে নিয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানও।

ম্যাচের মাত্র তিন মিনিটের মাথায় গোলের প্রথম সুযোগটি পেয়ে যায় রিয়াল। লুকা মদ্রিচের পাস ডি-বক্সে খুঁজে পায় আসেনসিওকে। বাইলাইনের কাছ থেকে এই স্প্যানিয়ার্ডের কাট-ব্যাকে করিম বেনজেমার শট ঠেকান ডিফেন্ডার সানচেজ।

ছবিঃ টুইটার

তবে গোলের জন্য খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি সফরকারীদের। ১৯তম মিনিটে জার্মান মিডফিল্ডার টনি ক্রুসের পাস থেকে ঠান্ডা মাথার ফিনিশিংয়ে দলকে লিড এনে দেন মার্কো আসেনসিও।

তার ছয় মিনিট পরে আবারো নাচোকে দিয়ে গোল করান টনি ক্রুস। ক্রুসের পাস থেকে নাচোর নেওয়া শট ক্রসবারের নিচে লেগে জালে জড়ালে ২-০ গোলে এগিয়ে যায় মাদ্রিদ। ম্যাচের ৩১তম মিনিটে আরো একটি গোল প্রায় পেয়ে যাচ্ছিলো আসেনসিও। তবে তার নেওয়া শট গোললাইন থেকে ফেরান আলবের্তো সরো।

ম্যাচের ৩৪তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে অসাধারণ এক শটে কর্তোয়াকে বোকা বানিয়ে বল জালে জড়ান গ্রানাদার কলম্বিয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেজ। প্রথমার্ধে উভয় দলের কেউই আর গোলের দেখা না পেলে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধের ৫৬ তম মিনিটে আবারো গোল করে ব্যবধান বাড়ায় রিয়াল। মাঝমাঠ থেকে বেনজেমা বল নিয়ে এগিয়ে ডি-বক্সে ঢুকে দুই খেলোয়াড়ের মাঝ দিয়ে পাস দেন মদ্রিচকে। পরে মদ্রিচের পাস থেকে ফাঁকা জালে বল পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস।

৬৭তম মিনিটে ভিনিসিয়াসকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন স্প্যানিশ মিডফিল্ডার মোনচু। রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে লাল কার্ড দেখেন দলটির কোচ রবের্তো মরেনোও।

ছবিঃ টুইটার

দশ জনের দলে পরিণিত হওয়া গ্রানাদার কফিনে শেষ পেরেক ঠুকে দেন রিয়ালের ফরাসি ডিফেন্ডার মেন্ডি। ৭৬তম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে ডান পায়ের শটে গোল করে ব্যবধান ৪-১ করেন এই ফরাসি ডিফেন্ডার।

আরও খেলার খবরঃ   মেসির অভিষেক হচ্ছে কী আজ?

১৩ ম্যাচে ৯ জয় ও ৩ ড্রয়ে ৩০ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থান পুনরায় দখলে নেয় রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে সেভিয়া। তাদের সমান পয়েন্ট নিয়ে তিনে আছে রিয়াল সোসিয়াদ। জাভির বার্সার কোচ হিসেবে অভিষেক হওয়ার ম্যাচে ভাগ্যক্রমে জেতা বার্সলোনার অবস্থান ছয়ে।

সাম্প্রতিক খবর

কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / আইপিএল | ধোনিকে ছেড়ে দিতে চেন্নাইকে পরামর্শ দিলেন গম্ভীর
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরের সপ্তম স্বর্গে কত ভোট পেলেন মেসি?
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি