বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ঘরের মাঠে এভারটনকে উড়িয়ে দুইয়ে সিটি

প্রকাশ: রবিবার, ২১ নভেম্বর, ২০২১ | ২৩:২৫:২৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

গতকাল (শনিবার) অ্যানফিল্ডে আর্সেনালকে ৪-০ গোলে বিধস্ত করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থান দখল করছিল লিভারপুল। তবে আজকের ম্যাচে এভারটনের বিপক্ষে সহজ জয়ে আবারো দুইয়ে উঠে এলো গতবারের লিগ চ্যাম্পিয়ান সিটি।

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে রোববার রাতে এভারটনের বিপক্ষে খেলতে নামে গার্দিওলার শিষ্যরা। পুরো ম্যাচে বল পজেশন ও আক্রমণে আধিপত্য বিস্তার করতে থাকা ম্যান সিটিকে অবশ্য গোল পেতে অপেক্ষা করতে হয়েছে প্রথমার্ধের শেষ পর্যন্ত।

ছবিঃ টুইটার

যদিও ম্যাচের শুরু থেকে অনেকগুলো সুযোগ মিস করে স্বাগতিকরা। ম্যাচের ৩৩ তম মিনিটে রাহিম স্টার্লিং ডি-বক্সে পড়ে গেলে পেনাল্টির বাঁশি বাঁজান রেফারি। তবে ভিএআর দেখে নিজের সিদ্ধান্ত থেকে সরে আসেন তিনি।

অবশেষে ম্যাচের ৪৪তম মিনিটে কেনসেলোর দারুণ এক পাস থেকে নিখুঁত ফিনিশিংয়ে গোল করে দলকে লিড এনে দেন রাহিম স্টার্লিং। তবে দ্বিতীয় গোলের জন্য খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি স্বাগতিকদের। দ্বিতীয়ার্ধের দশম মিনিটে দ্বিতীয় গোলের দেখা পেয়ে যায় তারা। এইবার ডি-বক্সের বাইরে থেকে দূর্দান্ত এক শটে গোল করেন স্প্যানিশ মিডফিল্ডার রদ্রি।

দ্বিতীয় গোলের পর আবারো গোল মিসের মহড়ায় যোগ দেয় সিটির খেলোয়াড়রা। ৭৮তম মিনিটে একেবারে সহজ সুযোগ মিস করেন ম্যাচের প্রথম গোলদাতা স্টার্লিং। মাহারেজের দেওয়া পাসে হালকা পা লাগালে গোল পেতে হারতেন তিনি। তবে এই যাত্রায় এভারটন গোলরক্ষককে আর পরাস্ত করেন পারেনি রাহিম।

ম্যাচের ৮৬তম মিনিটে অবশেষে গোল করে সফরকারীদের কফিনে শেষ পেরেক ঠুকে দেন পর্তুগিজ মিডফিল্ডার বার্নান্দো সিলভা।

ছবিঃ টুইটার

ঘরের মাঠে ৭৮ শতাংশ সময় বল নিজেদের নিয়ন্ত্রণে রাখে স্বাগতিকরা। প্রতিপক্ষের গোলপোস্টে নেওয়া ১৭টি শটের মধ্যে লক্ষ্যে ছিল সাতটি।

এভারটনের বিপক্ষে এই জয়ে ১২ ম্যাচে ৮ জয় ও ২ ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এলো গার্দিওলার শিষ্যরা। সমান ১২ ম্যাচ খেলে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে গতবারের চ্যাম্পিয়ানস লিগ জয়ী চেলসি।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / একাডেমী কাপের শিরোপা জিতল ভৈরব ফুটবল একাডেমী
ব্যাডমিন্টন / বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে লড়াই করে হারলেন সালমান-উর্মি
টুকিটাকি / ওমিক্রন আতঙ্কে দেশে ফিরে গেলেন জাতীয় দলের নেপালি কোচ
টেনিস / বঙ্গবন্ধু কাপ টিটিতে বিকেএসপি সেরা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে কাজ সেরে রাখতে চায় বসুন্ধরা কিংস
বাংলাদেশ ফুটবল / দুই ইউরোপিয়ান ফুটবলারের ম্যাজিকে নবাগত স্বাধীনতার প্রথম জয়
আন্তর্জাতিক ক্রিকেট / গায়ে জোর থাকলে মন্থর উইকেটেও ভালো করা যায়: শাহিন আফ্রিদি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি