বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

চমকে দেওয়া হ্যাট্রিকে দক্ষিণ আফ্রিকার ‘প্রথম’ রাবাদা

প্রকাশ: রবিবার, ৭ নভেম্বর, ২০২১ | ০২:০৬:৪৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

ক্রিকেট যে ঠিক কতটা গৌরবময় অনিশ্চয়তার খেলা তা আরও একবার দেখা মিললো। প্রোটিয়া তারুণ্যে তারকা বনে যাওয়া বোলার কাগিসো রাবাদা আজ (শনিবার) ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ৩ ওভারে দিয়েছেন ৪৫ রান। অধিনায়ক শেষ ওভারও তাঁর হাতেও বল তুলে দেন। যার প্রতিদান তিনি হাতেনাতেই দেন।

১৯০ রানের বিশাল লক্ষ্যে তাড়া করতে নেমে ইংলিশরা ১৩১ রান অতিক্রম করায় আগেই আসর থেকে ছিটকে যায় প্রোটিয়ারা। কিন্তু, তারপর শেষ সান্ত্বনা পেতে দলের সর্বশেষ ওভারে জয়ের জন্য ১৪ রান ডিফেন্ড করতে বোলিংয়ে আসেন কাগিস রাবাদা। সেখানেই তিনি গড়েন নতুন এক কীর্তি। ম্যাচের ঠিক শেষ ওভারে প্রথম তিনটি বলে ৩টি উইকেট শিকার করে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম প্রোটিয়া বোলার হিসেবে হ্যাট্রিক গড়ার নজির গড়েন।

কাগিসো রাবাদার আগুনে বোলিং তান্ডবে পুড়ে ছাই হয় ইংল্যান্ডের তিন খেলোয়াড়- ক্রিস ওকস, ইয়ন মর্গ্যান এবং ক্রিস জর্ডান। অধিনায়কের আস্থার প্রতিদান দিয়েই শেষ ওভারে ৩ রান খরচে তিন উইকেট শিকার করে দক্ষিণ আফ্রিকাকে বিদায়ী ম্যাচে জয় এনে দেন।

কাগিসো রাবাদা টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকা প্রথম সব মিলিয়ে চতুর্থ বোলার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে হ্যাটট্রিক করলেন। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটেও হ্যাট্রিক আছে তরুণ এ বোলারের। ২০১৫ সালে বাংলাদেশে বিপক্ষে মিরপুরে দুর্দান্ত এক হ্যাট্রিক করেছিলেন প্রোটিয়া ২৩ বছর বয়সী এই বোলার।

ইতিহাসে ওয়ানডে ও টি-টোয়েন্টি, এই দুই সংস্করণেই রাবাদা ছাড়া হ্যাটট্রিক আছে হাসারাঙ্গা, ব্রেট লি ও লাসিথ মালিঙ্গার। হ্যাটট্রিক শিকারিদের মধ্যে লঙ্কান  গ্রেট মালিঙ্গা সবার চেয়ে অনেক ওপরে। ওয়ানডেতে তার হ্যাটট্রিক তিনটি, টি-টোয়েন্টিতে আছে দুটি।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি