বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

চূড়ান্ত এবারের বিশ্বকাপের সেমিফাইনালের লাইনআপ

প্রকাশ: সোমবার, ৮ নভেম্বর, ২০২১ | ০৮:০৯:৪৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি/টুইটার
ছবি - আইসিসি/টুইটার

সুপার টুয়েলভের দীর্ঘ লড়াই শেষে চূড়ান্ত হয়েছে এবারের বিশ্বকাপের সেমিফাইনালের লাইনআপ, সেরা ক্রিকেট খেলেই সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, পাকিস্তান ও নিউজিল্যান্ড। আগামী ১০ নভেম্বর থেকে শুরু হবে ফাইনালে ওঠার লড়াই।

গ্রুপ ‘এ’ থেকে আগেই সেমিফাইনালে খেলা নিশ্চিত করেছিলো ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া, তবে এই গ্রুপে তীব্র লড়াইটাই দেখেছে ক্রিকেট বিশ্ব৷ ৫ ম্যাচের সমান ৪টি করে ম্যাচে জয় পেয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা, তবে নেট রান রেটের দুর্ভাগ্যে সেমিফাইনালে উঠা হয়নি প্রোটিয়াদের।

রান রেটে এগিয়ে থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ইংল্যান্ড, একই সমীকরণে গ্রুপ রানার্সআপ হয়ে ইংলিশদের সঙ্গী হয়েছে অস্ট্রেলিয়াও। রান রেটে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সাথে পাল্লা দিতে না পারায় ৫ ম্যাচের ৪টি জিতেও বাদ পড়ার দুর্ভাগ্য সঙ্গী হয়েছে দক্ষিণ আফ্রিকার।

গ্রুপ ‘বি’ তেও লড়াইটা হয়েছে জম্পেশই, টুর্নামেন্টের সবচেয়ে ফেভারিট হিসেবে অংশ নেওয়া ভারতকে টপকে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে পাকিস্তান ও নিউজিল্যান্ড। তবে একটা জায়গায় পাকিস্তানই অনন্য, টুর্নামেন্টে এখন পর্যন্ত একমাত্র অপরাজিত দল তারাই।

৫ ম্যাচের ৫ টিতেই জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই সেমিফাইনাল নিশ্চিত করে পাকিস্তান, ৫ ম্যাচে নিউজিল্যান্ডের জয় ৪টিতে। ভারতের এখনো একটি ম্যাচ বাকি, সেমিফাইনালের দৌড়ে টিকে ছিল আফগানিস্তানও। তবে সব সমীকরণের ইতি টেনে দিয়ে রানার্সআপ হিসেবে পাকিস্তানের সঙ্গী হয়েছে নিউজিল্যান্ড।

আগামী ১০ নভেম্বর প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও গ্রুপ ‘বি’ রানার্সআপ নিউজিল্যান্ড, একদিন পর ১১ নভেম্বর দ্বিতীয় সেমিফাইনালে মাঠে নামবে গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন পাকিস্তান ও গ্রুপ ‘বি’ রানার্সআপ অস্ট্রেলিয়া।

সেমিফাইনালের লাইনআপ:

১০ নভেম্বর, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড (রাত ৮টা); ভেন্যু: আবু ধাবি।
১১ নভেম্বর, পাকিস্তান ও অস্ট্রেলিয়া (রাত ৮টা); ভেন্যু: দুবাই।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
ক্লাব ফুটবল / প্যারিসের শীতে কষ্টে আছেন মেসি!
খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের শিরোপায় চোখ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলের
বাংলাদেশ ফুটবল / গ্রুপ পর্ব থেকে বিদায় মোহামেডানের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি