বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

চেলসির তারুণ্যের জোয়ারে ভেসে গেল তুরিনের বুড়িরা

প্রকাশ: বুধবার, ২৪ নভেম্বর, ২০২১ | ০৪:০৬:০৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

চ্যাম্পিয়নস লিগের চলতি আসরে দুদলের প্রথম লেগে জিতেছিল জুভেন্টাস। ঘরের মাঠে চেলসিকে হারিয়ে দিয়েছিল ছন্দহীন তুরিনের বুড়িরা। তারপর থেকে আসরে অপরাজিত-ই ছিল দলটি। প্রতিপক্ষের মাঠে সেদিনের হারের সুযোগ আজ এসেছিল চেলসির সামনে। ঘরের মাঠে তার ঠিকঠাক ব্যবহারই করেছে ব্লুজরা। নিজেদের একাডেমির খেলোয়াড় দিয়েই চেলসিকে উড়িয়ে দিয়ে প্রতিশোধ নিল ইউরোপ চ্যাম্পিয়নরা।

আজ (মঙ্গলবার)উয়েফা চ্যাম্পিয়নস লিগে স্ট্যামফোর্ড ব্রীজে ম্যাচটি ৪-০ গোলে জিতেছে চেলসি। নিজেদের মাঠে চেনা আঙ্গিনায় স্বাগতিকদের হয়ে গোল তিনটি করেছেন ত্রেভো চালেবা, রিচ জেমস, কালাম হুডসন ওডোই ও টিমো ভের্নার।

ছবিঃ টুইটার

ঘরের মাঠে প্রতিশোধের ম্যাচে এদিন শুরু থেকেই আধিপত্য বজায় রাখে চেলসি। একে পর এক আক্রমণ তুরিনের বুড়িদের কোণঠাসা করে রাখে দলটি। যার ফলাফল আসে ২৫তম মিনিটে। অ্যান্টোনি রুডিগারের পাস থেকে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন ত্রেভো চালেবা। দুই মিনিট পরই সমতায় ফেরার সুযোগ পেয়েছিল জুভেন্টাস। কিন্তু, আলভারো মোরাতার শট গোলবারের লাইন থেকে অবিশ্বাস্যভাবে ঠেকিয়ে চেলসিকে রক্ষা করেন অভিজ্ঞ ডিফেন্ডার থিয়াগো সিলভা। প্রথমার্ধে খেলা শেষ হয় ১-০ গোলে।

বিরতির পর মাঠে ফিরেই আক্রমণের ধার বাড়ায় চেলসি। দুর্দান্ত সব আক্রমণে এবারও গোল অল ব্লুজ বাহিনী গোল পেয়ে যায় দ্রুতই। ৫৫ ও ৫৮তম মিনিটে রিচ জেমস ও কালাম হুডসন ওডোই গোল করে ম্যাচ অনেকটাই নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয়। শেষ দিকে ম্যাসিমিলিয়ানো অ্যালিগ্রির দলের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন টিমো ভের্নার। যোগ করা সময়ে হাকি জিয়েখের পাস থেকে হালি গোল পূর্ণ করেন জার্মান তারকা।

ছবিঃ ইন্টারনেট

এই জয়ে ৫ ম্যাচে ৪ জয় ও ১ ড্রয়ে জুভেন্টাসকে টপকে এইচ’ গ্রুপের শীর্ষে উঠে এসেছে চেলসি। সমান ম্যাচে আসরের প্রথম হারে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দুইয়ে আছে জুভেন্টাস। দুদলই প্রতিযোগিতায় নক আউট পর্ব নিশ্চিত করেছে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি