বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

চ্যাম্পিয়নস লিগে লেওয়ানদোস্কির শততম গোলের অপেক্ষায় বার্য়ান কোচ

প্রকাশ: বুধবার, ৩ নভেম্বর, ২০২১ | ২৩:২৬:৫৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

বায়ার্ন মিউনিখের হয়ে দুর্দান্ত পারফরম্যান্সে ফেভারিটের তালিকায় আছেন রবার্ট লেওয়ানডস্কি। ছবিঃ টুইটার
বায়ার্ন মিউনিখের হয়ে দুর্দান্ত পারফরম্যান্সে ফেভারিটের তালিকায় আছেন রবার্ট লেওয়ানডস্কি। ছবিঃ টুইটার

মঙ্গলবার রাতে বেনফিকার বিপক্ষে বার্য়ানের ৫-২ গোলের জয় পাওয়া ম্যাচটি বার্য়ানের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেওয়ানদোস্কির জন্য ছিল স্মরণীয় একটি ম্যাচ। বেনফিকার বিপক্ষে ম্যাচটি দিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগে নিজের শততম ম্যাচটি খেলেন এই বার্য়ান স্ট্রাইকার। নিজের শততম ম্যাচটি লেওয়ানদোস্কির আরো বেশি স্মরণীয় করে রাখলেন হ্যাট্রিক করে।

চ্যাম্পিয়নস লিগে ১০০টি ম্যাচ খেলা বায়ার্ন স্ট্রাইকার টুর্নামেন্টটিতে এখন পর্যন্ত করেছেন ৮১ গোল। শততম ম্যাচ খেলা লেওয়ানদোস্কি দ্রুতই ইউরোর সেরার টুর্নামেন্টটিতে শততম গোল করবেন এমনটিই প্রত্যাশা করছেন বার্য়ান কোচ জুলিয়ান নাগেলসম্যান।

পোলিশ তারকার প্রশংসা করে বায়ার্ন মিউনিখ কোচ বলেন “প্রতিটি আক্রমণেই সে সঠিক পজিশনে ছিল, সবসময় বল পেতে চেয়েছে। তার থেকে দারুণ কিছু আক্রমণের সূচনা হয়েছে…সে সবসময় আরও গোল করতে চায়।”

“তার (গোল) সংখ্যা চমকপ্রদক। এখন আমরা তার চ্যাম্পিয়ন্স লিগে ১০০ গোলে চোখ রাখছি। হয়তো এই বছর নয়…আশা করি সে এটি অর্জন করবে।”

চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে ১০০ গোল করার রেকর্ড আছে শুধু দুজন মাত্র ফুটবলারের। তাদের নামগুলো অবশ্য সবার জানার কথা। লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। এই দুই তারকা ছাড়া আর কেউ এখনো চ্যাম্পিয়নস লিগে ১০০ গোল করার সৌভাগ্য অর্জন করেনি।

২০২০ সালের ফিফা বর্ষসেরা লড়াইয়ে এই দুজনকে পেছনে ফেলে সেরা হওয়া লেওয়ানদোস্কির সাথে অবশ্যই মেসি-রোনালদোর সরাসরি তুলনায় যেতে চান না বার্য়ান কোচ।

“আমি মনে করি, এখানে তুলনা করা খুব কঠিন কারণ তারা (মেসি ও রোনালদো) ভিন্ন ধরনের খেলোয়াড়। আমার মতে, তিন জনই গত কয়েক বছরে দারুণ খেলছে…আমি বিশ্বাস করি যে লেওয়ানদোস্কি বয়স বাড়লেও অনেক কিছু অর্জন করতে পারবে। তার শারীরিক গঠন, জীবনধারা এবং একজন ফুটবলার হিসেবে সে যেভাবে জীবনযাপন করে, এসবের কারণেই সেটা সম্ভব হবে।”

“সে বিশ্বের সেরা ফরোয়ার্ড হিসেবেই থাকবে কারণ, সে এটা ধরে রাখার জন্য সবকিছু করে।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি