বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

জর্জিনিয়োর পেনাল্টি মিসে ভাগ্য হাতে নিল ইতালি

প্রকাশ: শনিবার, ১৩ নভেম্বর, ২০২১ | ০৯:৪৪:৪৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

কাতার বিশ্বকাপের পথে গ্রুপপর্বে সমান ম্যাচে দুদলের পয়েন্টই সমান ছিল। তাই এ দুই দলের মধ্যেকার যে দলটি জিততে পারবে, তাদেরই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সরাসরি বিশ্বকাপের টিকিট নিশ্চিত করা সহজ হবে।

এমন সমীকরণে ইতালিতে ম্যাচের বেশিরভাগ সময়ই ছিল সমতায়। তবে, শেষদিকে পেনাল্টি পেয়ে সবচেয়ে বড় সুযোগটি পেয়েছিল ইতালি। কিন্তু, জর্জিনিয়োর ভুলে তা কাজে লাগাতে পারেনি আজ্জুরিরা। ফলে জয়ের আশা জাগিয়েও হোঁচট খেয়ে বিশ্বকাপের ভাগ্য নিজেদের হাতে তুলে নিল রবার্তো মানচিনির দল। দুই দলেরই এখন অপেক্ষায় থাকতে হবে শেষ রাউন্ডের ম্যাচের দিকে।

ছবি – সংগৃহীত

গতকাল (শুক্রবার) রাতে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচটি ১-১ গোলে ড্র করেছে ইতালি। উত্তেজনা ঠাসা ম্যাচের গোল দুটিই আসে প্রথমার্ধে। ম্যাচের শুরুতেই সিলবান উইডমারের গোলে সুইজারল্যান্ডে এগিয়ে যাওয়ার পর ইতালিকে সমতায় ফেরান জিওভান্নি দি লরেন্সো। গত সেপ্টেম্বরে দুদলের আগের ম্যাচটিও সুইসদের মাটিতে গোলশূন্য ড্র হয়েছিল।

ইঞ্জুরি সমস্যায় দলের নিয়মিত বেশকিছু ফুটবলারকে ছাড়াই ঘরের মাঠে সুইজারল্যান্ডের আতিথ্য নেয় ইতালি। আক্রমণ প্রতি আক্রমণের ম্যাচে শুরুতেই পিছিয়ে পড়ে দলটি। ম্যাচের ১১তম মিনিটে নোয়াহ ওকাফোরের পাস থেকে সফরকারীদের এগিয়ে দেন সিলবান উইডমার।

তবে সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি সুইসরা। বিরতির আগেই সমতায় ফিরে দলটি। ম্যাচের ৩৬তম মিনিটে বাঁ দিক থেকে দারুণ ফ্রি কিকে ছয় গজ বক্সের মুখে বল বাড়ান ফরোয়ার্ড লরেন্সো ইনসিনিয়ে। আর তার বাড়ানো বল লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন ডিফেন্ডার জিওভান্নি দি লরেন্সো। প্রথমার্ধের খেলা শেষ হয় ১-২ গোলের সমতায়।

দ্বিতীয়ার্ধে দুদলই ব্যবধান বাড়ানোর চেষ্টা করে। ৬৫তম মিনিটের পর একটু একটু করে চাপ বাড়াতে থাকে স্বাগতিকরা। ৭৫তম মিনিটে এগিয়ে যেতে পারতো দলটি। কিন্তু, ইনসিনিয়েরের ক্রস থেকে একজনের লেগে আসা বল কোনরকম ঠেকিয়ে দেন সুইস গোলরক্ষক। ৮৫তম মিনিট চিয়েসার শট একটুর জন্য উপরে চলে যায়।

ছবি – সংগৃহীত

দুই মিনিট পরই ড্রয়ের দিকে গড়ানো ম্যাচ নিজেদের করে নেওয়ার সুযোগ পায় ইতালি। ম্যাচের ৮৯তম মিনিটে ডি-বক্সে দোমেনিকো বেরার্দিকে পিছন থেকে ফাউল করলে ভিএআরে পেনাল্টি পায় ইতালি। কিন্তু, সেই সুযোগ কাজে লাগাতে পারেনি ইউরোপ সেরা ফুটবলার জর্জিনিয়ো। পেনাল্টি কিক থেকে উড়িয়ে মেরে দলকে জয় বঞ্চিত করেন ২৯ বছর বয়সী এই মিডফিল্ডার।

আরও খেলার খবরঃ   নিজ আইনজীবী অপহরণ করেছিল ম্যারাডোনাকে?!

এই ড্রয়ে সি’ গ্রুপে সাত ম্যাচে সমান চারটি করে জয় ও তিনটি করে ড্রয়ে দুই দলের পয়েন্ট সমান ১৫। তবে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে আছে ইতালি। এখন দু দলের শেষ রাউন্ডেই তাদের ভাগ্য নির্ধারিত হবে। আগামী সোমবার নর্দান আয়ারল্যান্ডের মাঠে খেলবে ইতালি। একইদিন ঘরের মাঠে সুইসদের প্রতিপক্ষ বুলগেরিয়া।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / আবারো মেলবোর্ন স্টারসের হয়ে খেলবেন পাকিস্তানি হ্যারিস রউফ
বাংলাদেশ ক্রিকেট / শুরুতেই বাবর-আজহারের উইকেট নিয়েছে বাংলাদেশ
আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি