বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

জিদানকে পেলে আর্জেন্টাইন কোচকে ‘তাড়িয়ে’ দিবে পিএসজি!

প্রকাশ: বুধবার, ২৪ নভেম্বর, ২০২১ | ০০:০৩:১১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

রিয়াল মাদ্রিদের দায়িত্ব ছেড়ে দেওয়ার পর এখন বেকার বিশ্বজয়ী তারকা জিনেদিন জিদান। তাকে কোচ হিসাবে পেতে অনেক বাঘা বাঘা দল ধর্না দিলেও সাড়া দেননি জিদান। আরো কিছু দিন ছুটিতেই নাকি অবসর অবসর কাটাতে চান আধুনিক চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে একমাত্র হ্যাট্রিক শিরোপা জয়ী ফরাসি কোচ।

তবে বাজারে গুঞ্জন উঠছে, কোচিং দায়িত্বে ফিরতে যাচ্ছেন জিনেদিন জিদান। সেটা আর কোথাও নয়, স্বদেশী ক্লাব পিএসজির নাকি নিতে যাচ্ছেন সাবেক রিয়াল মাদ্রিদ বস। আর লস ব্লাংকোসদের হয়ে দু হাত ভরে সাফল্যে পাওয়া হেভিওয়েট এই কোচ যদি দলের দায়িত্ব নিতে চায়, তবে নিজেদের কোচ মাউরিসিয়ো পোচেতিনোকেও নাকি ছাড়তে রাজি আছে পিএসজি। ফরাসি প্রচারমাধ্যম ‘এল ইকুইপে’র বরাতে এমনটাই জানা গেছে।

ইংলিশ প্রিমিয়ার লিগের ব্যর্থতায় ম্যানচেস্টার ইউনাইটেডের চাকরি খুইয়েছেন ওলে গানার সলশায়ার। এখন তার শূন্যস্থান পূরণে মরিয়া হয়ে উঠেছে রেড ডেভিলসরা। এক্ষেত্রে এখন রোনালদোদের প্রথম পছন্দ জিনেদিন জিদান। তবে, ফরাসি কোচ ইংলিশ ফুটবলে আগ্রহী না থাকায় ভেস্তে গেছে ইউনাইটেডের পরিকল্পনা। উপায় না পেয়ে মন্দের ভালো হিসেবে মাউরিসিয়ো পোচেতিনোকেই দলে টানতে চাইছে ম্যানচেস্টারের ক্লাবটি। আর্জেন্টাইন কোচের সঙ্গে নাকি ইতোমধ্যে কথাবার্তা শুরু হয়েছে তাদের।

দলবদলের বাজারে নির্ভরযোগ্য ফরাসি সাংবাদিক লরেন্স জুলিয়েন জানিয়েছেন, মাউরিসিয়ো পোচেতিনোর সঙ্গে পিএসজির কর্তাব্যক্তিদের সম্পর্ক অতটা ভালো নয়। যে কারণে পিএসজি ছাড়তে পারেন আর্জেন্টাইন এই কোচ।

এদিকে এল ইকুইপ জানিয়েছে, জিনেদিন জিদান দায়িত্ব নিতে আগ্রহী হলে মাউরিসিয়ো পোচেতিনোকে ছেড়ে দিবে পিএসজি। যেহেতু, রিয়াল মাদ্রিদ ছাড়া জিদানের লক্ষ্যে ফ্রান্সের কোচ হওয়া। কিন্তু, দিদিয়ের দেশমের সাথে ২০২৩ সাল পর্যন্ত ফরাসিদের চুক্তি থাকায় তা সম্ভব হচ্ছে না। এই সুযোগটিই নিতে চায় পিএসজি। অল্প কিছু সময়ের জন্য হলেও জিদানকে নিজেদের ডাগ-আউটে বসাতে চায় প্যারিসের ক্লাবটি।

প্রতিবেদনে বলা হয়েছে, জিদানকে যদি নিজ দেশের কোন ক্লাবের দায়িত্ব নিতে হয় তাহলে তারকাসমৃদ্ধ পিএসজির বিকল্প নেই। তাছাড়া, দলের তরুণ প্রতিভা কালিয়ান এমবাপ্পে এবং স্প্যানিশ তারকা সার্জিও রামোস নাকি জিদানের সঙ্গে কথাও বলেছেন।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি