বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ডি মারিয়ার গোলে বিশ্বকাপের আরও কাছে আর্জেন্টিনা

প্রকাশ: শনিবার, ১৩ নভেম্বর, ২০২১ | ০৭:১৬:৩০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

গেল মাসে নিজেদের মাঠে উরুগুয়েকে নিয়ে রীতিমতো ‘ছেলেখেলা’ করেছিল আর্জেন্টিনা। সেদিন পুরো ম্যাচে লুইস সুয়ারেজদের কোনরকম সুযোগ না দিয়েই তিন গোলে ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে আকাশী-নীলরা। মাত্র এক মাসের মধ্যেই এবার উরুগুয়ের মাঠ থেকেও জয় নিয়ে বাড়ি ফিরল আলবিসেলেস্তেরা।

আজ (শনিবার) বিশ্বকাপ বাছাইপর্বের লাতিন আমেরিকার অঞ্চলের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলে জিতেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। দলের সেরা তারকা লিওনেল মেসিকে ছাড়া প্রথমার্ধে খেলতে নেমে শুরুতেই আর্জেন্টিনার হয়ে পার্থক্য গড়ে দেন আনহেল ডি মারিয়া। পাওলো দিবালার পাস থেকে জয়সূচক গোলটি করেন আলবিসেলেস্তেদের তিন দশকের খরা কাটানো কোপা আমেরিকার ফাইনালে একমাত্র গোলটি করা অভিজ্ঞ এই মিডফিল্ডার।

ছবিঃ টুইটার

এই নিয়ে সবধরনের প্রতিযোগিতায় টানা ২৬ ম্যাচ অপরাজিত থাকলো লিওনেল স্কালোনির দল। বিশ্বকাপ বাছাইপর্বে টানা তিন জয়ে কাতারের পথেও অনেকটাই এগিয়ে গেল দলটি। অন্যদিকে, টানা দ্বিতীয় হারে বিশ্বকাপের পথ কঠিন করে ফেললো লুইস সুয়ারেজরা।

প্রতিপক্ষের মাঠে চোটের কারণে আর্জেন্টিনার শুরুর একাদশে নামতে পারেননি লিওনেল মেসি। ছয় বারের ব্যালন ডি’অর জয়ী এই তারকাকে ছাড়া খেলতে নেমেও বল দখলে এগিয়েই থাকে আলবিসেলেস্তেরা। কিন্তু আক্রমণে স্বাগতিক উরুগুয়ের কাছে পাত্তাই পায়নি আর্জেন্টিনা। এরপরও ম্যাচের সপ্তম মিনিটের খেলায় ম্যাচের প্রথম এবং একমাত্র গোলের দেখা পায় সফরকারীরাই।

ছবিঃ টুইটার

এ সময় ডান দিক থেকে পাওলো দিবালার পাস ডি-বক্সে ধরে এক পলকে সামনে দেখে শট নেন পিএসজি মিডফিল্ডার। বল দূরের পোস্ট ঘেঁষে ঠিকানা খুঁজে নেয়। প্রথম ২৫ মিনিট পর আর্জেন্টিনার খেলার গতি একটু কমে যায়। সেই সুযোগে চাপ বাড়ায় উরুগুয়ে। ৩২তম মিনিটে দুর্ভাগ্য বাধা হয়ে না দাঁড়ালে গোলও পেতে পারতো তারা। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোল ব্যবধানেই।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল পেতে মরিয়া হয়ে উঠে উরুগুয়ে। পঞ্চম মিনিটে আবারও আর্জেন্টিনার সীমানায় উরুগুয়ে আক্রমণ চালায়। এ যাত্রায় ডি-বক্সে ঢুকে লক্ষ্যভ্রষ্ট শট নেন হোয়াকিন পিকেরেস। আর ম্যাচের ৮৪তম মিনিটে আলভারেস মার্তিনেসের হেড ক্রসবারের একটু ওপর দিয়ে গেলে বেঁচে যায় আর্জেন্টিনা। ম্যাচও শেস ১-০ গোল ব্যবধানেই।

ছবিঃ টুইটার

এ জয়ের ১২ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট দুই নম্বরে নিজেদের অবস্থান আরও শক্ত করল লিওনেল মেসির দল। আর ১৩ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ছয় নম্বরেই রয়েছে উরুগুয়ে। এদিকে ১২ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই অবস্থান করছে ব্রাজিল। এছাড়া ২০ এবং ১৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে তৃতীয় এবং চতুর্থ অবস্থানে রয়েছে ইকুয়েডর এবং চিলি।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / জোড়া গোলে অভিষেক রাঙালেন ভ্রানিয়াস
বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি