বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

তারকা সমৃদ্ধ ইস্ট, তারুণ্য নির্ভর দল গড়লো নর্থ; দেখে নিন বিসিএলের চূড়ান্ত স্কোয়াড

প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১ | ১৪:০৭:৩৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - বিসিবি
ছবি - বিসিবি

বাংলাদেশের একমাত্র ফ্রাঞ্চাইজি ভিত্তিক প্রথম শ্রেণীর টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল), ১০ ডিসেম্বর থেকে মাঠে গড়াবে দেশের ৮ অঞ্চলকে আলাদা ৪টি দলে ভাগ করে অনুষ্ঠিত হওয়া টুর্নামেন্টটি।

বিসিএল মাঠে গড়ানোর আগে আজ অনুষ্ঠিত হয়েছে প্লেয়ার্স ড্রাফট, যেখানে নিজ নিজ শক্তি ও দুর্বলতা অনুযায়ী প্রতিটি দল স্কোয়াড গড়েছে। সর্বশেষ আসরের দল থেকে ৬ জন করে ক্রিকেটার ধরে রাখার সুযোগ পেয়েছিলো, বাকিটা ড্রাফট থেকেই নিয়েছে দলগুলো।

এবারের বিসিএলে প্রথম শ্রেণীর ম্যাচের পাশাপাশি অনুষ্ঠিত হবে ওয়ানডে ফর্মেটেও, একে অপরের বিপক্ষে মুখোমুখি লড়াইয়ের পর শীর্ষ দুই দল নিয়ে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল।

দেখে নিন এবারের বিসিএলের চূড়ান্ত স্কোয়াড:

বিসিবি নর্থ জোন:

যাদের ধরে রাখা হয়েছে – আরিফুল ইসলাম, নাঈম ইসলাম, সাঞ্জামুল ইসলাম, মাহিদুল ইসলাম অঙ্কন, জহুরুল ইসলাম অমি, তানভির হায়দার।

ড্রাফট থেকে যাদের নেওয়া হয়েছে – তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, খালেদ আহমেদ, শফিকুল ইসলাম, শামীম হোসেন পাটোয়ারী, মোহাম্মদ শরিফুল্লাহ, মার্শাল আইয়ুব, আমিনুল ইসলাম বিপ্লব, মাহমুদউল্লাহ রিয়াদ, আকবর আলী, নোমান চৌধুরী, জুনায়েদ সিদ্দিকী, ইমরানুজ্জান ও একেএস স্বাধীন।

বিসিবি সাউথ জোন:

যাদের ধরে রাখা হয়েছে – মাহেদি হাসান, এনামুল হক বিজয়, ফজলে মাহমুদ রাব্বি, আল-আমিন হোসেন, ফরহাদ রেজা, নাসুম আহমেদ।

ড্রাফট থেকে যাদের নেওয়া হয়েছে – অমিত হাসান, তৌহিদ হৃদয়, পিনাক ঘোষ, জাকির হাসান, মুস্তাফিজুর রহমান, নাহিদুল ইসলাম, সুমন খান, এনামুল হক জুনিয়র, সালাহউদ্দিন শাকিল, মাইশুকুর রহমান, জাহিদ জাভেদ, জিয়াউর রহমান, শামসুল ইসলাম অনিক।

ওয়ালটন সেন্ট্রাল জোন:

যাদের ধরে রাখা হয়েছে – শুভাগত হোম চৌধুরী, মোহাম্মদ মিথুন, আব্দুল মজিদ, শহিদুল ইসলাম, নাজমুল ইসলাম অপু, মুকিদুল ইসলাম মুগ্ধ।

ড্রাফট থেকে যাদের নেওয়া হয়েছে – মোসাদ্দেক হোসেন সৈকত, হাসান মুরাদ, রবিউল হক, মিজানুর রহমান, জহুরুল ইসলাম, মৃত্যঞ্জয় চৌধুরী, জাকের আলী অনিক, সালমান হোসেন ইমন, আবু হায়দার রনি, মুনির হোসেন, মুনিম শাহরিয়ার, আল-আমিন হোসেন জুনিয়র, আব্দুল হালিম, রকিবুল হাসান।

আরও খেলার খবরঃ   বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্টের শেষ দিনে যত রেকর্ড

ইসলামি ব্যাংক ইস্ট জোন:

যাদের ধরে রাখা হয়েছে – তামিম ইকবাল, ইমরুল কায়েস, নাঈম হাসান, মুমিনুল হক, আফিফ হোসেন, ইয়াসির আলী রাব্বি।

ড্রাফট থেকে যাদের নেওয়া হয়েছে – নাঈম শেখ, তানভির ইসলাম, শাহাদাত হোসেন দিপু, ইরফান শুক্কুর, মোহাম্মদ এনামুল হক, রনি তালুকদার, রুয়েল মিয়া, ইরফান হোসেন, সহরোয়ার্দী শুভ, আলাউদ্দিন বাবু, প্রিতম কুমার, রুবেল হোসেন, মোহাম্মদ আশরাফুল, মাহমুদুল হাসান, আসাদুজ্জামান পায়েল ও নাদিফ চৌধুরী।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট
ক্লাব ফুটবল / ইউরোপা লিগে নেমে ‘নতুন যুগের শুরু’ দেখছেন জাভি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি