বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

দলীয় কোন্দলেই ব্যর্থতার চোরাবালিতে ভারত, দাবি শোয়েবের

প্রকাশ: বুধবার, ৩ নভেম্বর, ২০২১ | ১১:৪৫:২৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - এনজেডসি
ছবি - এনজেডসি

ফেভারিটের তকমা গায়ে লাগিয়েই বিশ্বকাপে অংশ নেয় ভারত, তবে মাত্র ২ ম্যাচের পরেই সেই ফেভারিট দলটা সেমিফাইনালে খেলার ভাগ্যই অনিশ্চিত হয়ে পড়েছে। পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে হারের পর শেষ ৩ ম্যাচ জিতলেও সেমিফাইনালে খেলতে তাকিয়ে থাকতে হবে সমীকরণের দিকে।

ভারতের এই ব্যর্থতা নিয়ে আলোচনা ও সমালোচনার কমতি নেই, চলছে ব্যর্থতার কারণ খুঁজে বের করারও। পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আকতারও ভারতের এই দুরবস্থার কারণ খুঁজে বের করেছেন, সেটা অবশ্যই ভারতীয় দলের জন্য ভালো কিছু বয়ে আনবে না।

ভারতীয় দলে দুইটা গ্রুপ তত্ত্ব নিয়ে দীর্ঘদিন ধরেই আলোচনা হয়ে আসছিলো, একটা গ্রুপ কোহলির নিয়ন্ত্রণে আর অন্যটা কোহলির বিপক্ষে। আর দলের মধ্যে এই বিভাজনই ভারতের হতাশাজনক পারফর্মেন্সের জন্য দায়ী বলে মনে করেন শোয়েব আকতার, পাশাপাশি কোহলিকে সম্মান করা উচিত বলেও জানিয়েছেন তিনি।

ভারতীয় দলে বিভাজন নিয়ে শোয়েব আকতার বলেন, “‘কেন একটি দলের মধ্যে দু’টি শিবির থাকবে? এক দল কোহলির পক্ষে, অন্য দলটি ওর বিপক্ষে। এটা পানির মতোই পরিষ্কার, দলের মধ্যে বিভাজন রয়েছে। আমি জানি না, কেন এমনটা হচ্ছে।”

কোহলিকে সম্মান জানানো উচিত উল্লেখ করে পাকিস্তানের সাবেক এই গতি তারকা আরও বলেন, “হয়তো অধিনায়ক হিসেবে ওর এটা শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ বলে। অথবা ওর কিছু ভুল সিদ্ধান্ত নেওয়ার কারণে। ও যে বেশ কিছু ভুল সিদ্ধান্ত নিয়েছে এটা ঘটনা। তবু ও একজন অসাধারণ ক্রিকেটার, এবং ওকে সকলের সম্মান করা উচিত।”

আজ আফগানিস্তানের বিপক্ষে টিকে থাকার লড়াইয়ে মাঠে নামবে ভারত, শেষ ৩ ম্যাচের একটি হারলেও বিদায় নিশ্চিত হয়ে যাবে ভিরাট কোহলিদের। পরের দুই ম্যাচে অবশ্য প্রতিপক্ষ তুলনামূলক দুর্বল স্কটল্যান্ড ও নামিবিয়া, যদিও সবগুলো ম্যাচ জিতলেও সেমিফাইনালে খেলা নিশ্চিত হবে না ভারতের।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / একাডেমী কাপের শিরোপা জিতল ভৈরব ফুটবল একাডেমী
ব্যাডমিন্টন / বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে লড়াই করে হারলেন সালমান-উর্মি
টুকিটাকি / ওমিক্রন আতঙ্কে দেশে ফিরে গেলেন জাতীয় দলের নেপালি কোচ
টেনিস / বঙ্গবন্ধু কাপ টিটিতে বিকেএসপি সেরা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে কাজ সেরে রাখতে চায় বসুন্ধরা কিংস
বাংলাদেশ ফুটবল / দুই ইউরোপিয়ান ফুটবলারের ম্যাজিকে নবাগত স্বাধীনতার প্রথম জয়
আন্তর্জাতিক ক্রিকেট / গায়ে জোর থাকলে মন্থর উইকেটেও ভালো করা যায়: শাহিন আফ্রিদি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি