বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

দলীয় কোন্দলে টি-২০ থেকে অবসর নিবেন কোহলি, শঙ্কা পাক কিংবদন্তির

প্রকাশ: বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১ | ১৮:৫৭:১৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

পূর্ব ঘোষণা অনুযায়ী বিশ্বকাপ শেষেই টি-টোয়েন্টি ফরম্যাটে ভারতের অধিনায়কত্ব ছেড়েছেন বিরাট কোহলি। ঘরের মাঠে আগামী নিউজিল্যান্ড সিরিজেই নতুন অধিনায়ক রোহিত শর্মার নেতৃত্বে কুড়ি ওভারের ক্রিকেটে নতুন যুগে প্রবেশ করবে ভারত।

তবে শুধু অধিনায়কত্ব নয়, ভারতের টি-টোয়েন্টি দল থেকেই শীগগিরই অবসর নিবেন বিরাট কোহলি, এমন আশঙ্কাই করছেন পাকিস্তানের কিংবদন্তি লেগস্পিনার মুশতাক আহমেদ। এর কারণ হিসেবে ভারতীয় দলের মধ্যে অভ্যন্তরীণ কোন্দলকে দায়ী করছেন তিনি।

ভারতীয় দলের মধ্যে মুম্বাই এবং দিল্লী কেন্দ্রিক ‘গ্রুপিং’ এর কারণে অধিনায়কত্ব ছেড়েছেন বিরাট কোহলি, এমনটাই ধারণা পাকিস্তানের সাবেক এই লেগস্পিনারের এবং সেই একই কারণে শীঘ্রই আন্তর্জাতিক টি-টোয়েন্টিকেও বিদায় জানাবেন কোহলি, মনে করছেন মুশতাক।

পাকিস্তানের ‘জিও নিউজ’ কে দেওয়া এক সাক্ষাৎকারে এ প্রসঙ্গে তিনি বলেন, “যখন সেরা অধিনায়ক দায়িত্ব ছেড়ে দেওয়ার কথা বলে, তখন বোঝাই যায় ড্রেসিংরুমে কিছু না কিছু চলছে। আমি তো খালি চোখেই ভারতীয় দলের মধ্যে মুম্বাই এবং দিল্লীর ‘গ্রুপিং’ দেখতে পাচ্ছি। আইপিএলে খেলা চালিয়ে গেলেও কোহলি শীঘ্রই ভারতের টি-টোয়েন্টি দল থেকে অবসর নিয়ে নিতে পারে।”

মুশতাক আহমেদ (ছবিঃ জিও টিভি)

পাশাপাশি চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ভরাডুবির পিছনে জৈব সুরক্ষা বলয়ের ক্লান্তিকে দায়ী করেছেন মুশতাক আহমেদও। তিনি বলেন, “টানা জৈব সুরক্ষা বলয়ে থাকতে থাকতে ভারতের খেলোয়াড়েরা ক্লান্ত হয়ে পড়েছিল। আর সেকারণেই মাঠের খেলায় তারা তাদের সেরাটা দিতে পারেনি।”

উল্লেখ্য, আগামী ১৭ নভেম্বর থেকে রোহিত শর্মার নেতৃত্বে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। তবে সেই সিরিজে খেলবেন না বিরাট কোহলি, জাসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, মোহাম্মদ শামীর মতো তারকারা।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি