বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

দলে বাড়তি ক্রিকেটারের প্রয়োজন দেখছেন না ডোমিঙ্গো

প্রকাশ: মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১ | ০৯:০৮:২২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

ইঞ্জুরিতে বিশ্বকাপ শেষ সাকিব আল হাসানের, একই কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে পারেননি উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান। আজকের ম্যাচেও তাকে পাচ্ছে না বাংলাদেশ, ১৫ সদস্যের স্কোয়াড নিয়ে বিশ্বকাপ খেলতে যাওয়া টাইগারদের একাদশ সাজাতে আছে এখন ১৩ ক্রিকেটার।

এবারের বিশ্বকাপে অতিরিক্ত দুই ক্রিকেটার সঙ্গে করে নিয়ে গেছিলো বাংলাদেশ, মাঠে নামার আগেই লেগ-স্পিনার আমিনুল ইসলাম বিল্পবকে দেশে ফিরিয়ে আনে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। পেসারদের ইঞ্জুরি প্রবণতা বেশি থাকায় রেখে দেওয়া হয় রুবেল হোসেনকে।

বিসিবির শঙ্কাটা সত্যি হয়ে যায়, পিঠের চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে যান মোহাম্মদ সাইফুদ্দিন। তার জায়গায় মুল স্কোয়াডে জায়গা হয় রুবেল হোসেনের, বাংলাদেশের রিজার্ভ ক্রিকেটারের ভাণ্ডার তখন একেবারে খালি হয়ে যায়। অর্থ্যাৎ কোন ক্রিকেটার ইঞ্জুরিতে পড়লেও তার রিপ্লেসমেন্ট নেওয়ার কোন সুযোগ থাকে না।

যে কারণে সাকিব বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও তার কোন রিপ্লেসমেন্ট ঘোষণা করেনি বিসিবি, অবশ্য করে লাভও ছিল না। যদি দেশে থাকা কোন ক্রিকেটারকে সাকিবের বদলি নেওয়াও হতো করোনা প্রটোকল মেনে তার মাঠে নামার আগেই বিশ্বকাপ শেষ হয়ে যেতো বাংলাদেশের, ইঞ্জুরি থাকায় একাদশের জন্য বিবেচিত হচ্ছেন না সোহানও।

সুপার টুয়েলভে টানা ৩ হারে সেমিফাইনালে ওঠার সমীকরণ প্রায় অসম্ভব হয়ে পড়েছে বাংলাদেশের, তবে কাগজে-কলমে এখনো টিকে আছে সেমিফাইনালের আশা। তবে বাস্তবতা মেনে যে বাংলাদেশও সেই স্বপ্ন দেখছে না সেটা পরিস্কার, যে কারণে দলে ১৩ জনের বাহিরে কোন ক্রিকেটারের প্রয়োজন দেখছেন না টাইগারদের হেড কোচ রাসেল ডোমিঙ্গো।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে রাসেল ডোমিঙ্গো বলেন, “আমরা এখানে বাড়তি দুইজন ব্যাটসম্যান, বাড়তি দুজন পেসার, বাড়তি একজন অফ স্পিনার ও দুই জন উইকেটরক্ষক নিয়ে এসেছি। আমি এখনও মনে করি, শেষ দুই ম্যাচের জন্য প্রয়োজনীয় খেলোয়াড় আমাদের আছে।”

আরও খেলার খবরঃ   বিশ্বকাপে ভালো কিছুর প্রত্যাশা রিয়াদের

তিনি আরও বলেন, “সোহান কালকে খেলতে পারবে না। এজন্যই এখানে শামীম আছে, যে আমাদের ব্যাক আপ ব্যাটসম্যানদের একজন। সৌম্য তো আছেই, সেও ব্যাক আপ ব্যাটসম্যান। আমার তাই মনে হয় না, আমাদের আরও ব্যাকআপ খেলোয়াড় আনা প্রয়োজন ছিল। যথেষ্ট বিকল্প আমাদের আছে বলেই মনে করি।”

এবারের বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাব্য শেষ ম্যাচ অস্ট্রেলিয়ার বিপক্ষে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / একাডেমী কাপের শিরোপা জিতল ভৈরব ফুটবল একাডেমী
ব্যাডমিন্টন / বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে লড়াই করে হারলেন সালমান-উর্মি
টুকিটাকি / ওমিক্রন আতঙ্কে দেশে ফিরে গেলেন জাতীয় দলের নেপালি কোচ
টেনিস / বঙ্গবন্ধু কাপ টিটিতে বিকেএসপি সেরা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে কাজ সেরে রাখতে চায় বসুন্ধরা কিংস
বাংলাদেশ ফুটবল / দুই ইউরোপিয়ান ফুটবলারের ম্যাজিকে নবাগত স্বাধীনতার প্রথম জয়
আন্তর্জাতিক ক্রিকেট / গায়ে জোর থাকলে মন্থর উইকেটেও ভালো করা যায়: শাহিন আফ্রিদি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি