বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

দিবালার জোড়া গোলে শেষ ষোলোয় জুভেন্টাস

প্রকাশ: বুধবার, ৩ নভেম্বর, ২০২১ | ০৮:৩০:৪২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

সিরি আ’তে ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খেতে থাকা জুভেন্টাস চ্যাম্পিয়নস লিগে যেনো অপ্রতিরোধ্য গতিতে ছুটছে। গ্রুপপর্বের ম্যাচে টানা চার জয় নিয়ে নকআউট পর্বের টিকেট নিশ্চিত করলো ইতালিয়ান ক্লাবটি।

গতক্সল (মঙ্গলবার) ঘরের মাঠে জেনিত সেন্ট পিটার্সবার্গর বিপক্ষে ৪-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তুরিনের ওল্ড লেডিরা। জুভেন্টাসের হয়ে জোড়া গোল করেন আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড পাওলো দিবালা। একটি করে গোল ফেডরিকো কিয়াসা ও আলভারো মোরাতা। জেনিতের হয়ে আত্মঘাতী গোলে ব্যবধান কমান জুভেন্টাস ডিফেন্ডার লিওনার্দো বনুচ্চি। একটি গোল করেন এজমাউন।

ছবিঃ টুইটার

শুরু থেকে আক্রমনত্মক খেলতে থাকা জুভেন্টাস ম্যাচের মাত্র এগারোতম মিনিটেই পেয়ে যায় প্রথম গোলের দেখা। আর্জেন্টাইন স্ট্রাইকার পাওলো দিবালার গোলে লিড নেয় স্বাগতিকরা। কর্ণার থেকে উড়ে আসা বল দূর্দান্ত এক শটে জালে জড়ান জুভেন্টাস অধিনায়ক।

যদিও অষ্টম ও নবম মিনিটে পরপর দুটি গোলের সুযোগ হাতছাড়া করেছিলো স্বাগতিকরা। ম্যাচের ১৮তম মিনিটে অনেকটা ফাঁকা পোষ্ট পেয়েও উপরে মারেন মোরাতা।

২৬তম মিনিটে হেডে ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল জড়ান জুভ ডিফেন্ডার বনুচ্চি। তাতে ম্যাচে সমতায় আসে জেনিট। ম্যাচের ৩৭তম মিনিটে মোরাতা গোল করলেও অফসাইডের কারণে বাতিল হয় গোলটি। প্রথমার্ধে আর গোল না হলে ১-১ গোলের সমতায় বিরতিতে যায় দুইদল।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেও একের পর এক সুযোগ নষ্ট করতে থাকে জুভেন্টাস। তবে ৫৮তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে স্কোর লাইন ২-১ করেন দিবালা এবং ৭৩তম মিনিটে গোল করে দলকে ৩-১ গোলের লিড এনে দেয় কিয়াসা।

ছবিঃ টুইটার

৮২তম মিনিটে অবশেষে গোলের দেখা পান মোরাতা। দিবালার পাস থেকে গোল করে প্রতিপক্ষের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন এই স্প্যানিশ স্ট্রাইকার। যোগ করা সময়ে আজমাউনের করা গোলে হারের ব্যবধান কমায় জেনিট।

গ্রুপপর্বে চার ম্যাচের চারটিতে জিতে ১২ পয়েন্ট নিয়ে নকআউট রাউন্ড নিশ্চিত করলো জুভেন্টাস। চার ম্যাচে তিন পয়েন্ট নিয়ে তিনে আছে জেনিট। নয় পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়ান চেলসি।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি