বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

দুই-আড়াই মাসে হয় নাই, দুই বছর সময় লাগছে: তাসকিন

প্রকাশ: সোমবার, ১৫ নভেম্বর, ২০২১ | ১৬:৫৬:২৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

তাসকিন আহমেদ (ছবিঃ বিসিবি)
তাসকিন আহমেদ (ছবিঃ বিসিবি)

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপটা ভুলেই যেতে চাইবে বাংলাদেশ। বাছাই পর্বে স্কটল্যান্ডের কাছে এবং সুপার টুয়েলভ পর্বে পাঁচ ম্যাচেই হেরে আরও একবার কুড়ি ওভারের বিশ্বকাপে এক রাশ হতাশা নিয়ে দেশে ফিরেছে টাইগাররা। তবে ব্যর্থতার এই বিশ্বকাপে ব্যক্তিগত পারফরম্যান্সে বিশেষভাবে নজর কেড়েছেন পেসার তাসকিন আহমেদ।

এবারের বিশ্বকাপ আসরে গতি আর আর ভালো লেন্থে নিয়মিত বল করায় বেশ ধারাবাহিক ছিলেন তাসকিন আহমেদ। তাই বোলিং তার উন্নতিটা বেশ ভালোই চোখে পড়েছে সবার। তবে এই উন্নতিটাকে বিগত দুই-আড়াই মাসের নয়, বরং দীর্ঘ দুই/তিন বছরের পরিশ্রমের ফল বলছেন ডানহাতি পেসার।

তবে এখানেই শেষ নয়, শেখার এই প্রক্রিয়াটা এখনো চলমান বলে জানিয়েছেন তাসকিন আহমেদ। পাকিস্তান সিরিজের আগে বিসিবির এক ভিডিও বার্তায় এ প্রসঙ্গে টাইগার গতি তারকা বলেন,

“সত্যি কথা বলতে এটা আসলে শেষ দুই/তিন বছরের প্রক্রিয়া চলছে, বোলিং নিয়ে উন্নতিটা এটা শেষ দুই-আড়াই মাসে হয় নাই; এটা নিয়ে শেষ দুই-তিন বছর ধরে কষ্ট করছি। যেটা আগের থেকে উন্নতি হচ্ছে, আলহামদুলিল্লাহ। তবে এখনো আমি প্রক্রিয়ার মধ্যেই আছি… যে আমি অনেক কিছু শিখে ফেলিনি, অনেক কিছু করে ফেলিনি। আগের থেকে উন্নতি হয়েছে, ধারাবাহিক হয়েছে পেস এবং লেন্থ।”

উন্নতিটা ধরে রেখে ভবিষ্যতে বিশ্বমানের ফাস্ট বোলার হওয়া স্বপ্ন দেখেন তাসকিন। সেজন্য দেশি-বিদেশি কোচদের পরামর্শ নিয়ে শেখার এই প্রক্রিয়া অব্যাহত রাখতে চান টাইগার পেসার। এর ফলে ভালো মন্দ যেই ফলাফলই আসুক কিনা নিজস্ব প্রক্রিয়াতে অটল থাকার কথা জানিয়েছেন তাসকিন।

“তবে আমি এখনো শিখতেছি। এতে আমাদের দেশীয় এবং বিদেশীয় কোচরা সবাই আমাকে অনেক সাহায্য করছেন। আমি আসলে চাই যে ভবিষ্যতে একজন বিশ্বমানের বড় মানের ফাস্ট বোলার হওয়া আমার স্বপ্ন। তো এর জন্য আমি আমার শিখার প্রক্রিয়াটা ঠিক রাখছি। এখনো অনেক কিছু শিখার বাকি আছে। খেলোয়াড় হিসেবে ভালো হবে, খারাপ হবে, তবে আমি আমার প্রক্রিয়াটা ঠিক রাখতে চাই।”

আরও খেলার খবরঃ   বিকেএসপিতে একদিনেই পতন ২১ উইকেট

প্রসঙ্গত, আগামী ১৯ নভেম্বর মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর একই ভেন্যুতে আগামী ২০ এবং ২২ নভেম্বর সিরিজের বাকি দুটি টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / আইপিএল | ধোনিকে ছেড়ে দিতে চেন্নাইকে পরামর্শ দিলেন গম্ভীর
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি