বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

দুবাইয়ের গরমে একদিনে ৫ কেজি ওজন কমেছে গাপটিলের!

প্রকাশ: শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১ | ১৫:৩৫:০১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

এবারের বিশ্বকাপে আরব আমিরাতের গরম উপমহাদেশের বাহিরের দলগুলোর জন্য বেশ চ্যালেঞ্জিং হবে সেটা জানাই ছিল, বিশেষ করে দিনের ম্যাচ গুলোতে যে তাদের বেশ ভুগতে হবে সেটাও বাস্তবতা ছিল। সেই চ্যালেঞ্জ বা ভোগাটা ঠিক কতটা সেটাই যেন জানিয়ে দিলেন নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিল।

স্কটল্যান্ডের বিপক্ষে ৫৬ বলে ম্যাচ জেতানো ৯৩ রানের ইনিংস খেলেছেন মার্টিন গাপটিল, ওপেনিংয়ে নেমে ক্রিজে ছিলেন ইনিংসের প্রায় শেষ (১৯তম ওভার) পর্যন্তই। দুবাইয়ের মাঠে দিনের বেলায় সেই ইনিংস খেলে ৪.৪ কেজি ওজন কমে গেছে বলে জানিয়েছেন গাপটিল, গরমে কাহিল হয়ে পড়েছিলেন বলেও জানান তিনি।

নিউজিল্যান্ডের এক টেলিভিশন শো-তে মার্টিন গাপটিল বলেন, “মাঠ থেকে আসার পরে দেখা যায়, আমার ৪.৪ কিলো ওজন কমে গিয়েছে। তাই হাইড্রেশন প্রক্রিয়া চালু করতে হয় তাড়াতাড়ি করি, বেশ গরমের মধ্যে খেলতে হয়েছিল। কাহিল হয়ে পড়েছিলাম, একটা বিশ্রামের দিন পাচ্ছি বলে স্বস্তি।”

দুই রান নিতে গিয়ে বেশি সমস্যা হচ্ছিলো উল্লেখ করে গাপটিল বলেন, “ইনিংসের শেষের দিকে এক দিকে যেমন ব্যাট চালাতে হয়, তেমনই জোরে দৌড়াতেও হয় যাতে এক রানকে দু’রানে পরিণত করা যায়। তাই কাজটা আরও কঠিন হয়ে যাচ্ছিল।”

তিনি আরও বলেন, “গরমে কষ্ট হচ্ছিল খুবই। ফিল্ডিংয়ের মাঝপথে আমাকে বেরিয়ে আসতে হল। আমি এর চেয়েও গরমে হয়তো খেলেছি। কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেটে কাজটা অনেক কঠিন কারণ প্রত্যেক বলে দৌড়তে হচ্ছে, বাউন্ডারি, ওভার বাউন্ডারি মারার চেষ্টা করতে হচ্ছে।”

আজও দিনের বেলাতেই মাঠে নামতে হবে মার্টিন গাপটিলকে, সেমিফাইনালে ওঠার লড়াইয়ে এগিয়ে যেতে নিউজিল্যান্ডের প্রতিপক্ষ নামিবিয়া। এই ম্যাচ জিতলে সেমিফাইনালে খেলার পথে অনেকটাই এগিয়ে যাবে কিউইরা, সুপার টুয়েলভের শেষ ম্যাচে আফগানিস্তানকে হারাতে পারলেই কোন সমীকরণ ছাড়াই সেমিফাইনালে খেলবে গাপটিলরা।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / আইপিএল | ধোনিকে ছেড়ে দিতে চেন্নাইকে পরামর্শ দিলেন গম্ভীর
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি