বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

দেশের চেয়ে আইপিএলকে বেশি গুরুত্ব দেয় কোহলিরা, অভিযোগ কপিলের

প্রকাশ: সোমবার, ৮ নভেম্বর, ২০২১ | ১৩:০৩:০৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

সুপার টুয়েলভ পর্বের এক ম্যাচ বাকি থাকতেই হট ফেভারিট ভারতের বিশ্বকাপ যাত্রা শেষ হয়েছে ভারতের, আফগানিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের জয়ের পরই বিশ্বকাপ থেকে ছিটকে গেছে ভিরাট কোহলিরা। আইসিসির সর্বশেষ ৮ ইভেন্টের মধ্যে এবারই প্রথম সেমিফাইনালে উঠতে ব্যর্থ হলো ভারত।

মূলত পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে হারের পরই বিশ্বকাপ থেকে বিদায় অনেকটাই নিশ্চিত হয়ে গিয়েছিল ভারতের, শেষ পর্যন্ত সেই শঙ্কাই সত্যি হয়ে গেছে। ভারতের এই ভরাডুবির কারণ ব্যাখ্যা করতে গিয়ে আইপিএলকেই দোষী সাব্যস্ত করেছেন ভারতের সাবেক অধিনায়ক কপিল দেব।

সাবেক এই অধিনায়কের মতে, অনেক ক্রিকেটারই দেশের চেয়ে আইপিএলকে বেশি গুরুত্ব দেন। তবে তিনি আইপিএল কিংবা ফ্রাঞ্চাইজি ক্রিকেটের বিপক্ষে নন মোটেও, কিন্তু দেশের খেলাটাই তার কাছে সবার আগে।

নিউজিল্যান্ডের কাছে হেরেই বিদায় অনেকটা নিশ্চিত হয়ে গেছিলো ভারতের।

কপিল দেব বলেন, “ক্রিকেটাররা যদি দেশের হয়ে খেলার থেকে আইপিএলকে বেশি প্রাধান্য দেয়, তাহলে আর কিছু বলার থাকে না। আমি ওদের আর্থিক অবস্থা সম্পর্কে অবগত নই, তাই এ বিষয়ে কিছু বলতে পারব না। তবে আমার মতে, দেশের হয়ে খেলাটা সবার আগে এরপর আসবে ফ্রাঞ্চাইজি ক্রিকেট।”

কপিল দেব আরও বলেন, “আমি বলবো না যে ফ্রাঞ্চাইজি ক্রিকেট খেলো না, তবে আইপিএলের বিষয়টি ভারতীয় ক্রিকেট বোর্ডের আরও দায়িত্বের সঙ্গে পরিকল্পনা করার দরকার। এই টুর্নামেন্টের ভুলগুলো যেন পরবর্তীতে আর না হয়, সেদিকে নজর রাখতে হবে।”

আগামী বছরই অনুষ্ঠিত হবে পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ, সেই আসরের জন্য সময় নষ্ট না করে এখন থেকেই পরিকল্পনা করার পরামর্শ কপিল দেবের। তিনি বলেন, “ভবিষ্যতের পরিকল্পনা এখন থেকেই শুরু করে দেওয়া উচিত। বিশ্বকাপ শেষ হয়ে গেছে, ভারতের পুরো ক্রিকেট মৌসুম তো আর শেষ হয়নি।”

বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে আজ নামিবিয়ার বিপক্ষে মাঠে নামবে ভারত।

সাম্প্রতিক খবর

আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
ক্লাব ফুটবল / প্যারিসের শীতে কষ্টে আছেন মেসি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি