বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নাইজেরিয়া জাতীয় দলের দুই ফুটবলারকে উড়িয়ে আনলো সাইফ

প্রকাশ: মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১ | ০০:৫৮:১৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

২০২১-২২ মৌসুমের জন্য দল গোছানোর কাজ আগেভাগেই শেষ করছে সাইফ স্পোর্টিং ক্লাব। গত মৌসুমে ফেডারেশন কাপের ফাইনাল খেললেও লিগে চতুর্থ স্থানে থেকে শেষ করে দলটি। তবে নতুন মৌসুমে ভাল করার লক্ষ্যে দেশীয় ফুটবলারদের পাশাপাশি দুই নাইজেরিয়ান, এক রুয়ান্ডান ও এক উজবেকিস্তানের ফুটবলারকে দলে ভিড়িয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব।

আগের মৌসুমে খেলা চার বিদেশিকেই ছেড়ে দিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। এদের বদলে ক্লাবটি দলে ভিড়িয়েছে নাইজেরিয়া জাতীয় দলের হয়ে খেলা দুই ফরোয়ার্ড এমফোন সানডে ও এমেকা ওগবাগকে। এছাড়া রুয়ান্ডার ডিফেন্ডার এমরি বাইসাঙ্গে এবং এশিয়ান কোটায় উজবেকিস্তানের মিডফিল্ডার আশরোর গাফুরুভকে।

নাইজেরিয়া জাতীয় দলের হয়ে তিন ম্যাচ খেলা এমফোন সানডে ২০১৪ সালে নাইজেরিয়া প্রিমিয়ার লিগের ইতিহাসে ২৩ গোল করে রেকর্ড গড়েছিলেন। সর্বশেষ তিনি আকওয়া ইউনাইটেডের হয়ে খেলেছেন। তার সাথেই আরেক নাইজেরিয়ান এমেকা ওগবাগকে সাইন করিয়েছে ক্লাবটি। এমেকা ওগবাগ নাইজেরিয়া জাতীয় দলের হয়ে খেলেছেন পাঁচটি ম্যাচ।

এছাড়া ২০১৯-২০ মৌসুমে সাইফের হয়ে খেলা রুয়ান্ডান ডিফেন্ডার এমরি বাইসাঙ্গেকে আবারো দলে ভেড়ানো হয়েছে। এখন পর্যন্ত রুয়ান্ডা জাতীয় দলের হয়ে ১৭টি ম্যাচ খেলেছেন এই ডিফেন্ডার। বাকি এক বিদেশি এসেছেন এশিয়ান কোটায় উজবেকিস্তান থেকে। মিডফিল্ডার আশরোর গাফুরুভ সর্বশেষ উজবেকিস্তান প্রিমিয়ার লিগের তারমেজ সুরখেনের হয়ে খেলেছিলেন।

চার বিদেশিকে অফিসিয়াল ভাবে উপস্থাপন করিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। গতকাল সোমবার থেকে আর্জেন্টাইন অনুশীলন কোচ দিয়েগো আন্দ্রেস ক্রুসিয়ানির অধীনে অনুশীলন শুরু করেছে ক্লাবটি।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
বাংলাদেশ ফুটবল / সেনাবাহিনীকে কষ্টে হারালো সাইফ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি