বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নামিবিয়াকে হারিয়ে ‘প্রথম’ দল হিসেবে সেমিফাইনালে পাকিস্তান

প্রকাশ: বুধবার, ৩ নভেম্বর, ২০২১ | ০০:৪৮:৪৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুটাই বেশ দুর্দান্ত হয়েছিল পাকিস্তানের। প্রথম ম্যাচেই চিরপ্রতিদ্বন্দ্বী ভারতে উড়িয়ে দিয়ে আসরের শুভসূচনা করে দলটি। আসরের প্রথম তিন ম্যাচ টানা জয়ের পর আজ বাবর আজমদের সামনে বড় সুযোগ ছিল নামিবিয়ার বাধা অতিক্রম করে সবার আগে প্রতিযোগিতার শেষ চার নিশ্চিত করা। উড়ন্ত পাকিস্তান সহজেই তা করেছে। আইসিসির সহযোগী দেশটিকে হারিয়ে আসরের প্রথম দল হিসেবে সেমিফাইনালে নিশ্চিত করল সাকলাইন মুস্তাকের দল।

আজ (মঙ্গলবার) আইসিসির টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচটি ৪৫ রানে সহজ জয় পেয়েছে পাকিস্তান। টসে জিতে ব্যাট করতে নেমে ফর্মের তুঙ্গে থাকা বাবর আজম-রিজওয়ান জুটিতে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৮৯ রানের বড় সংগ্রহ পায় দলটি। জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ১৪৪ রানে থামে নামিবিয়ার লড়াই করা ইনিংস। ৫০ বলে ৭৯ রান করে ম্যাচ সেরা হয়েছেন পাক ওপেনার মোহাম্মদ রিজওয়ান।

ছবিঃ টুইটার

দুর্দান্ত এই জয়ে আসরের প্রথম দল হিসেবে শেষ চার নিশ্চিত হলো পাকিস্তানের। টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ-২ এ ৪ ম্যাচে শতভাগ জয়ে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বাবর আজমের দল। এক ম্যাচ কম খেলে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে আফগানিস্তান। ২ ম্যাচে ২জয়ে ২ পয়েন্ট নিয়ে তিনে আছে নিউজিল্যান্ড।

আবুধাবিতে ইনিংসের শুরুর দিকে ব্যাট হাতে কিছুটা মন্থত গতিতে শুরু করে পাকিস্তাব। প্রথম ১০ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৫৯ রান স্কোর বোর্ডে যোগ করেন ফর্মের তুঙ্গে থাকা দুই ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান।

এরপরই হাত খুলেন দুজন। ১৪.২ ওভারে দলীয় ১১৩ রানে আউট হন অধিনায়ক বাবর। তিনি সাজঘরে ফেরার আগে ৪৯ বলে ৭টি চারের সাহায্যে ৭০ রান করেন। টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে এটি তাঁর ১৪তম অর্ধশতক। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে বাবর আজমের চেয়ে বেশি অর্ধশতক আর কোন অধিনায়ক করতে পারেনি। ১৩ অর্ধশতক করে এতদিন রেকর্ডটি ছিল ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির।

বাবর আউট হওয়ার পর তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি ফখর জামান। তিনি ৫ বলে মাত্র ৫ রান করে আউট হন। এরপর মোাহাম্মদ হাফিজকে সঙ্গে নিয়ে মাত্র ২৬ বলে ৬৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন মোহাম্মদ রিজওয়ান। মাত্র ১৬ বল খেলার সুযোগ পেয়ে ৫টি চারের সাহায্যে ৩২ রান করেন হাফিজ।

ছবিঃ টুইটার

ইনিংসের শুরুতে ব্যাটিংয়ে নেমে ৪২ বলে ফিফটি পূর্ণ করেন মোহাম্মদ রিজওয়ান। ইনিংসের শেষ ওভারে রীতিমতো তাণ্ডব চালান তিনি। ওই ওভারে ৪টি চার, এক ছক্কা আর এক ডাবল মিলে ২৪ রান আদায় করে নেন। তার ৫০ বলের অপরাজিত ৭৯ রানের ঝকঝকে ইনিংসের সুবাদে ২ উইকেটে ১৮৯ রানের পাহাড় গড়ে পাকিস্তান।

আরও খেলার খবরঃ   দ্বিতীয় দেশ হিসেবে করোনা ভ্যাকসিন নিলেন কিউই ক্রিকেটাররা

১৯০ রানের পাহাড়সমান টার্গেটে ব্যাট করতে নেমে পাক বোলারদের বিপক্ষে দুর্দান্ত ব্যাট করেছেন ক্রেগ উইলিয়ামস ও ডেভিড ভিসা। সাদাব খানের বলে হাসান আলির হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে উইলিয়ামস করেন ৪০ রান। ৩৭ বলে ৫ বাউন্ডারি ও ১ ছক্কার মার ছিল তার ইনিংসে।

অন্যদিকে ৩১ বলে অপরাজিত ৪৩ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন ডেভিড ভিসা। ৩ বাউন্ডারি ও ২ ছক্কা হাঁকিয়েছেন তিনি।এর আগে ওপেনার স্টিফেন বার্ডের ব্যাট ছুয়ে এসেছে ২৯ বলে ২৯ রানের দায়িত্বশীল ইনিংস।

ছবিঃ ইন্টারনেট

ইমাদ ওয়াসিমের বলে আউট হওয়ার আগে অধিনায়ক জেরহার্ড করেছেন ১০ বলে ১৫ রান। এর আগে ওপেনার স্টিফেন বার্ডের ব্যাট ছুয়ে এসেছে ২৯ বলে ২৯ রানের দায়িত্বশীল ইনিংস। ইমাদ ওয়াসিমের বলে আউট হওয়ার আগে অধিনায়ক জেরহার্ড করেছেন ১০ বলে ১৫ রান। বাকিরা উল্লেখযোগ্য রান করতে না পারলে নামিবিয়ার ইনিংস থামে ১৪৪ রানে। আর পাকিস্তানের জয় আসে ৪৫ রানের।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি