বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নিউজিল্যান্ডকে ধবলধোলাই করে বিশ্বকাপে হারের প্রতিশোধ নিল ভারত

প্রকাশ: রবিবার, ২১ নভেম্বর, ২০২১ | ২৩:৫১:১৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

মাত্র কদিন আগেই আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে স্তব্ধ করে দিয়েছিল নিউজিল্যান্ড। আসরের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে বিশাল ব্যবধানে হারলেও মূলত কিউইদের কাছে হেরেই চার-ছক্কার মহারণ থেকে ছিটকে পড়েছিল বিরাট কোহলির দল। ভিন্ন পরিস্থিতি, কিছুটা ভিন্ন দল নিয়ে এবার ঘরের মাঠে সেই হারের মধুর প্রতিশোধ নিল টিম ইন্ডিয়া। নিজেদের মাঠে চেনা রুপে ফিরে নিউজিল্যান্ডকে স্রেফ ধবলধোলাই করে ভারতের রোহিত-রাহুল অধ্যায়ের সূচনা হলো।

আজ (রোববার) কলকাতায় ইডেন গার্ডেনে দুদলের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচটিও ৭৩ রানে জিতেছে ভারত। আগের দুই ম্যাচ টানা জয়ের পর তৃতীয় ম্যাচও জিতে কিউইদের হোয়াইট-ওয়াশ করল রোহিত শর্মার দল।

ছবিঃ টুইটার

কলকাতায় নিউজিল্যান্ডকে ধবলধোলাই করার লক্ষ্যে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করে ৭ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ১৮৪ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় স্বাগতিকরা। জবাবে ব্যাট করতে নেমে আঠারো ওভারের আগেই ১১১ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। মাত্র ৯ রানে ৩ উইকেট শিকার করে ম্যাচসেরা হোন ভারতীয় স্পিনার অক্ষর প্যাটেল।

প্রতিপক্ষের মাঠে ভারতের ১৮৫ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে নিউজিল্যান্ডের পক্ষে একমাত্র মার্টিনই গাপটিলই যা রান করেছেন। ডানহাতি এ ওপেনারের ব্যাট থেকে আসে চারটি করে চার ও ছয়ের মারে ৩৬ বলে ৫১ রানের ইনিংস। এছাড়া দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল উইকেটরক্ষক ব্যাটার টিম সেইফার্ট (১৭) ও ডানহাতি পেসার লকি ফার্গুসন (১৪)।

ছবিঃ টুইটার

ভারতের পক্ষে বল হাতে মাত্র ৯ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেল। দুই উইকেট শিকার করেছেন ডানহাতি পেসার হার্শাল প্যাটেল। এছাড়া ইউয়ুজভেন্দ্র চাহাল, দ্বীপক চাহার ও ভেংকটেশ আইয়ারের শিকার একটি করে উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে রীতিমতো ঝড় তোলেন রোহিত শর্মা। ৩১ বল খেলে ৫৬ রান করেন তিনি। তার ঝড়ে ৭ উইকেট হারিয়ে ১৮৪ রান সংগ্রহ করে ভারত। রোহিত এবং লোকেশ রাহুল মিলে গড়েন ৬৯ রানের জুটি। সুর্যকুমার যাদব দ্বিতীয় ম্যাচের মত এই ম্যাচেও ব্যর্থ। আউট হলেন শূন্য রানে। রিশাভ পান্ত আউট হন ৪ রানে।

ছবিঃ টুইটার

স্রেয়াশ আয়ার করেন ২৫ রান এবং ভেংকটেশ আয়ার করেন ২০ রান। অক্ষর প্যাটেল ২ রানে অপরাজিত থাকেন। হার্শাল প্যাটেল আউট হন ১১ বলে ১৮ রান করে। দিপক চাহার শেষ মুহূর্তে ৮ বল খেলে করেন অপরাজিত ২১ রান। নিউজিল্যান্ডের হয়ে ৩ উইকেট নেন মিচেল সান্তনার। ১টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, অ্যাডাম মিলনে, লকি ফার্গুসন এবং ইশ সোধি।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / আইপিএল | ধোনিকে ছেড়ে দিতে চেন্নাইকে পরামর্শ দিলেন গম্ভীর
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি