বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নিউজিল্যান্ড-আফগানিস্তান ম্যাচের পিচ বানানো মোহন সিংয়ের রহস্যজনক মৃত্যু!

প্রকাশ: রবিবার, ৭ নভেম্বর, ২০২১ | ১৮:১৫:৩৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

আবুধাবিতে এখন চলছে ভারতের বাঁচা মরার লড়াই। মাঠে না খেললেও পাখির দৃষ্টিতে আফগানিস্তানের দিকে তাকিয়ে আছে শত কোটি ভারতীয় সমর্থকরা।কোনভাবে আফগানরা যদি কিউইদের বধ করতে পারে, তবে বিশ্বকাপে টিকে থাকবে বিরাট কোহলির দল। অন্যদিকে কিউইরা যদি প্রত্যাশিত জয় পেয়ে যায়, তবে এক ম্যাচ বাকি থাকতে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়বে বিরাট কোহলিরা। তারকাঠাসা দল নিয়েও ব্যাগ ভর্তি হতাশা নিয়েই দুবাই ছাড়তে হবে রবি টিম ইন্ডিয়াকে।

তবে, ভারতের ভাগ্য নির্ধারণ হওয়ার আগেই মরু দেশ থেকে বড় দুঃসংবাদ আসলো। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামের কিউরেটর মোহন সিংকে আজ (সোমবার) সকালে রহস্যজনকভাবে মৃত অবস্থায় পাওয়া গেছে। মোহন সিং আজ আফগানিস্তান এবং নিউজিল্যান্ডের মধ্যকার গুরুত্বপূর্ণ ম্যাচেটির জন্য খেলার জন্য পিচ তৈরি করেছিলেন। যেখানে ভাগ্য ঝুলে আছে বিরাট কোহলিদেরও।

ছবি – সংগৃহীত

তাঁর মৃত্যুর কারণ এখনও জানা যায়নি। তবে স্থানীয় পুলিশ ধারণা করছে, আত্মহত্যা করেছেন মোহন সিং। সংযুক্ত আরব আমিরাত মোহন সিংয়ের মৃত্যুর খবরটি নিশ্চিত করে বলেছে, তাঁর মৃত্যুর কারণ সন্ধানে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যদিও এখন আফগানিস্তান এবং নিউজিল্যান্ডের মধ্যকার খেলাটি চলছে।

এই বিষয়ে এখনও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কর্মকর্তাদের সাথে যোগাযোগ করা যায়নি। তবে এটি নিশ্চিত যে, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় কিউরেটরদের পরিষেবা ব্যবহার করেছিল।

অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজের মতো দেশগুলির খেলার ম্যাচে পিচ বানিয়েছেন মোহন সিং।

ক্যারিয়ারের শুরুতে তিনি ভারতের মোহালিতে পাঞ্জাব ক্রিকেট গ্রাউন্ডে একজন কিউরেটরের কাছে প্রশিক্ষণ নিয়েছিলেন। পরে ১৯৯৪ সালে সেখানেই সুপারভাইজারের দায়িত্ব পালন করেন। ক্রিকেটে মনোযোগ দেওয়ার আগে টেনিস এবং সাঁতার সহ একাধিক খেলায় কোচদের সহায়তা করেন মোহন সিং।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মেসি ব্যালন ডি’অরের যোগ্য ছিলেন না, দাবি রিয়াল মিডফিল্ডার টনি ক্রুসের
বাংলাদেশ ফুটবল / জোড়া গোলে অভিষেক রাঙালেন ভ্রানিয়াস
বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি