বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নুনোকে ছাঁটাই করে কন্তেকে আনছে টটেনহ্যাম

প্রকাশ: মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১ | ১৫:২৭:৫৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - টুইটার
ছবি - টুইটার

চলতি মৌসুমে এখনও হারের বৃত্তেই আটকে আছে ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার। সর্বশেষ গত ৩০ অক্টোবর ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ৩-০ গোলে পরাজিত হয়েছে স্পার্সরা। প্রতিযোগিতায় ইতিমধ্যে ১০ ম্যাচে খেলে ৫টিই হেরে বসেছে দলটি। হ্যারি কেইনদের এমন ব্যর্থতায় কারণেই কপাল পুড়ে যায় কোচ নুনো ইসপারিতো সান্তোসের! চাকরি পাওয়ার চার মাস তথা ১৭ ম্যাচেই পর্তুগিজ কোচকে ছাঁটাই করে টটেনহ্যাম।

নুনোকে বিদায় করার পর কেইন-সনদের হাল ধরবেন কে তা নিয়েই ছিলো জল্পনা। তবে, ঘন্টাখানেকের মধ্যে সব জল্পনার অবসান ঘটায় স্পার্সরা। পুরোনো কোচকে বিদায় করার ২৪ ঘন্টারও আগে নতুন কোচের সঙ্গে চুক্তি করে ফেলে লন্ডনের ক্লাবটি।

টটেনহ্যামের নতুন কোচ হচ্ছেন সাবেক ইন্টার ও চেলসি কোচ অ্যান্টানিও কন্তে। ইতালিয়ান সিরি’ আ তে এক দশক ধরে চলা জুভেন্টাসের আধিপত্য তছনছ করে ইন্টারকে স্কুডেট্টো এনে দেওয়ার পর বেশকিছু দিন বিশ্রামে ছিলেন ইতালিয়ান এই কোচ। নিজেদের এমন খারাপ সময়ে কন্তের উপরই ভরসা রাখতে চায় স্পার্সরা।আজই নতুন কোচ হিসেবে অ্যান্টানিও কন্তের নাম ঘোষণা করবে টটেনহ্যাম, এমনটাই জানিয়েছেন ফ্যাব্রিজিও রোমানো।

খেলোয়াড় এবং কোচদের দলবদল বিশেষজ্ঞ বিখ্যাত স্কাই স্পোর্টসের এই সাংবাদিক জানায়, অ্যান্টানিও কন্তের ইংল্যান্ডে ফিরে আসা নিশ্চিত। টটেনহ্যামের সঙ্গে ইতালিয়ান কোচের যাবতীয় চুক্তি সম্পন্ন হয়ে গেছে। বুধবার (আজ) টটেনহ্যাম নিজেদের নতুন কোচ হিসেবে অ্যান্টানিও কন্তের নাম ঘোষণা করবে। চুক্তি অনুযায়ী ২০২৩ সালের জুন পর্যন্ত টটেনহ্যামের দায়িত্ব পালন করবেন ইতালিয়ান এই কোচ।

ইংলিশ প্রিমিয়ার লিগে এর আগে চেলসির দায়িত্ব পালন করেছিলেন অ্যান্টানিও কন্তে। ২০১৬ সালে ক্লাবটির দায়িত্ব নিয়েই অল ব্লুজদের প্রিমিয়ার লিগের শিরোপা জিতিয়েছেন। এছাড়াও, চেলসির হয়ে দুই বছরের কোচিং ক্যারিয়ারে একটি এফএ কাপও জিতেছেন। নিজের বর্ণাঢ্য কোচিং ক্যারিয়ারে দুটো দেশে সবমিলে ৫টি লিগ শিরোপা জিতেছেন ৫২ বছর বয়সী এই কোচ।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি