বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নেইমারের ‘৪০০’ গোলের দিনে মেসি ছাড়াই জিতলো পিএসজি

প্রকাশ: রবিবার, ৭ নভেম্বর, ২০২১ | ০৯:১১:০০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

দীর্ঘদিন ধরেই গোলখরায় ভুগছিলেন নেইমার। গত অক্টোবরে ফরাসি লিগে লিওঁর বিপক্ষে গোল করার পর আর জালই খুবই খুঁজে পাচ্ছিলেন না ব্রাজিলিয়ান পোষ্টারবয়। ফলে খুব কাছে গিয়েও ক্যারিয়ারের ৪০০তম গোলের মাইলফলক ছোঁয়া হচ্ছিল না তাঁর। অবশেষে আজ গোলের দেখা পেলেন তিনি। নিজের ক্যারিয়ারে ৪০০তম গোলের দারুণ এক মাইলফলকও স্পর্শ করলেন। শেষদিকের বোর্দোর জ্বলে উঠায় শঙ্কা জাগলেও শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছেড়েছে ফরাসি ক্লাবটি।

আজ (শনিবার) ফরাসি লীগ ওয়ানে ঘরে মাঠে ম্যাচটি বোর্দোর বিপক্ষে ম্যাচটি ৩-২ গোলে জিতে পিএসজি। ফরাসিদের হয়ে জোড়া গোল করেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার, একটি গোল করেছেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। বোর্দোর হয়ে গোল দুটি করেছেন এলিস ও এমবায়ে নিয়াং।

ছবিঃ টুইটার

পুঁচকে বোর্দোর বিপক্ষে চোটে পড়া মেসিকে ছাড়াই এদিন খেলতে নামে পিএসজি। নিজেদের মাঠে বল দখলেএ পাশাপাশি গোলমুখে আক্রমণও বেশি করে স্বাগতিকরা। যার ফলে দ্রুতই এগিয়ে যায় মৌরিচিও পচেত্তিনোর দল।

ম্যাচের ঠিক ২৬তম মিনিটে এমবাপ্পের ক্রস ডি-বক্সে দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে জায়গা বানিয়ে ডান পায়ের শটে দুই খেলোয়াড়ের মাঝ দিয়ে বল জালে পাঠান নেইমার। এই গোলের মাধ্যমে নিজ ক্যারিয়ারে ৪০০তম দারুণ এক গোলের মাইলফলক স্পর্শ করলেন ব্রাজিলিয়ান তারকা।

দ্রুত গোল পেয়ে আক্রমণের ধার আরও বাড়ায় পিএসজি। গোল ব্যবধান বাড়ানোর আরও বেশকিছু সুযোগ এসেছিল। কিন্তু, কাজে লাগাতে পারছিল না স্বাগতিকরা। অবশেষে বিরতির আগে ব্যবধান দ্বিগুণ করেন নেইমারই। ম্যাচের ৪৩তম মিনিটে ব্যাকহিল ফ্লিকে গোলটি করেন ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড। প্রথমার্ধে ব্রাজিল এগিয়ে যায় ২-০ গোলে।

বিরতির পর ফিরে উইলাল্ডমের পাস থেকে বোর্দোর জালে শেষ পেরেকটি ঠুকে দেন কিলিয়ান এমবাপ্পে। ৩-০ গোলের লিডে সহজ জয়ের পথেই যাচ্ছিলো দলটি। কিন্তু, শেষ মুহুর্তে জ্বলে উঠে বোর্দো।

ছবি – সংগৃহীত

৭৮তম মিনিটে ব্যবধান কমায় স্বাগতিকদের হয়ে ব্যবধান কমান এলিস। যোগ করা সময়ে এমবায়ে নিয়াং আরেকটি গোল করলে কেঁপে উঠে ফরাসিদের রক্ষণ। তবে শেষ পর্যন্ত আর কোন গোল না হলে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ফরাসিরা।

আরও খেলার খবরঃ   বার্সেলোনার কাছে মেসির পাওনা এখনও ৫২০ কোটি টাকা!

এই জয়ে ১৩ ম্যাচে ১১ জয় ও এক ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচে ১০ পয়েন্ট কম নিয়ে দুইয়ে লঁস। ১৩ ম্যাচে পঞ্চম হারে টেবিলের ১২ তে আছে বোর্দো।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি