বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নৌবাহিনীর বিপক্ষে জয়ে চোখ বসুন্ধরা কিংসের

প্রকাশ: সোমবার, ২৯ নভেম্বর, ২০২১ | ১৩:৪৮:৫৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ফাইল ছবি
ফাইল ছবি

স্বাধীনতা কাপের চতুর্থ দিনে ‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে মঙ্গলবার বাংলাদেশ নৌবাহিনীর বিপক্ষে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়।

২০২১-২২ মৌসুমের জন্য বসুন্ধরা কিংস দলে আসেনি খুব বেশি পরিবর্তন। চার বিদেশির মধ্যে তিন বিদেশিকেই ধরে রেখেছে দলটি। দুই ব্রাজিলিয়ান রবসন রবিনহো ও জনাথন ফার্নান্দেজ ও ইরানি ডিফেন্ডার খালেদ শাফির সঙ্গে যুক্ত হয়েছে বসনিয়ান ফরোয়ার্ড স্টোয়ান ভ্রানিয়াসের নাম। এদিকে দেশি ফুটবলারদের মধ্যে বসুন্ধরা কিংস ছেড়ে দিয়েছে ইমন মাহমুদ, ইয়াসিন খান, সুশান্ত ত্রিপুরা, নুরুল নাইম ফয়সাল, মিতুল হাসানকে। তবে তাঁদের পরিবর্তে দলে এসেছেন সোহেল রানা, সুমন রেজা, ইয়াসিন আরাফাত, মেহেদি হাসান, সুলতান মাহমুদ। তবে স্বাধীনতা কাপে সোহেল রানা, মেহেদি হাসান ও সুমন রেজাকে পাচ্ছে না বসুন্ধরা কিংস।

স্বাধীনতা কাপের জন্য এ মাসের শুরু থেকেই অনুশীলন শুরু করে বসুন্ধরা কিংস। তবে অধিকাংশ ফুটবলার জাতীয় দলে দায়িত্ব পালনে থাকায় ছিলেন না ক্যাম্পে। বিদেশিরাও এসেছে কিছু দিন হলো। প্রধান কোচ অস্কারর ব্রুজনও এসেছে গত ২৪ নভেম্বর। তাই পুরো দল নিয়ে খুব একটা প্রস্তুতি সারতে পারেনি এই স্প্যানিশ কোচ।

তবে নিজেদের প্রথম ম্যাচে জয় ছাড়া ভিন্ন কিছু ভাবছেন না অস্কার ব্রজন। নৌবাহিনীতে জাতীয় দলের বেশ কয়েকজন ফুটবলার থাকায় ম্যাচটা কঠিন হবে বলে জানান অস্কার ব্রুজন।

“সেখানে বেশ কয়েকজন ফুটবলার আছে যারা পরীক্ষিত। তবে আমরা জয় ছাড়া ভিন্ন কিছু ভাবছি না। এখন পর্যন্ত সমস্ত সেনা দলই ভাল করেছে। তাঁদের শারীরিক ফিটনেস বেশ ভাল তাই ম্যাচটি কঠিন হবে।”

নৌবাহিনীর হয়ে ঘরোয়া ফুটবলের যেসব পরিচিত মুখ খেলবেন তাঁরা হলেনঃ

মামুনুল ইসলাম – মোহামেডান স্পোর্টিং ক্লাব
রহমত মিয়া – শেখ রাসেল ক্রীড়া চক্র
রায়হান হাসান – শেখ জামাল ধানমন্ডি ক্লাব
মোহাম্মদ শাকিল – শেখ জামাল ধানমন্ডি ক্লাব
সোহেল রানা – বসুন্ধরা কিংস
শাখাওয়াত হোসেন রনি – চিটাগাং আবাহনী
শহিদুল আলম সোহেল – আবাহনী লিমিটেড
জাহিদ হাসান এমিলি

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / কানাডার বিপক্ষে টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশের লক্ষ্য ১৩৬ রান
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি