বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পদক জিততে পেরে খুশি বাংলাদেশ কোচ

প্রকাশ: শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১ | ১৬:১২:৩১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

২২তম এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে তিনটি পদক জিতেছে বাংলাদেশ। রিকার্ভ মিশ্র দ্বৈত ইভেন্টের ফাইনালে হেরে রৌপ্য এবং নারী ও পুরুষ দলগত বিভাগে ব্রোঞ্জ পদক জিতেছে বাংলাদেশের তীরন্দাজরা। এত বড় আসরে প্রথম বারের মত পদক জিততে পেরেই খুশি বাংলাদেশ দলের কোচ মার্টিন ফেদেরিক।

আজ শুক্রবার শেষ হল ২২তম এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপ। যে লক্ষ্য নিয়ে এবারের টুর্নামেন্ট শুরু করেছিল বাংলাদেশ তা পূরণ হয়েছে। প্রথম বারের মত এত বড় আসরে কোন পদক জয়ের পাশাপাশি সব মিলিয়ে তিনটি পদক নিজেদের করে নিয়েছে রোমান-রুবেল-দিয়ারা। আসর শুরুর আগে পদক জেতার কথা জানিয়েছিলেন বাংলাদেশ কোচ মার্টিন ফেদেরিক। সে লক্ষ্য পূরণ হওয়ায় খুশি এই জার্মান কোচ।

“আপনাদের নিশ্চয় মনে আছে, সংবাদ সম্মেলনে বলেছিলাম আমাদের পদক পাওয়া উচিত। সেটা আমরা পেয়েছি। এই প্রথম এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে পদক পেলাম এবং আমি এটা নিয়ে খুশি। আমি মনে করি, আমরা দারুণ একটা কাজ করেছি। কোয়ালিফিকেশন রাউন্ডে আমরা ভালো করেছি এবং এর অর্থ হচ্ছে আমরা সঠিক পথে আছি।”

“নারী ও পুরুষ দলগত বিভাগে আমরা ব্রোঞ্জ পেয়েছি, মিক্সড রিকার্ভে রুপা পেলাম। ফাইনাল বিষয়টা আলাদা, এখানে স্বাভাবিক ছন্দে ফিরতে অনেকক্ষেত্রে সময় লাগে। শুরু দুই সেটে ওদের খেলা খুব একটা ভালো ছিল না। তৃতীয় সেটে ওরা একটু ভালো করেছিল, আমি মনে করি আর্চাররা যত বেশি টুর্নামেন্ট খেলবে, ফাইনালে উঠবে, ততবেশি অভিজ্ঞতা অর্জন করবে এবং এ ধরণের পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে পারবে।”

করোনা মহামারির কারণে খুব বেশি আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলা হয়নি বাংলার আর্চারদের। আরও বেশি ম্যাচ খেলতে পারলে অভিজ্ঞতার পাশাপাশি আত্মবিশ্বাসও বাড়তো বলে জানান মার্টিন ফেদেরিক।

“করোনাভাইরাস মহামারীর কারণে জাতীয় প্রতিযোগিতা হয়নি। বিভিন্ন প্রতিযোগিতায় খেলোয়াড়দের অংশ নেওয়া দরকার ছিল, আরও উন্নতির করার প্রয়োজন ছিল। এর মাঝে কিছু আন্তর্জাতিক প্রতিযোগিতায় আর্চাররা অংশ নিয়েছে, কিন্তু সেটাও পুরো দল নয়। আশা করি, দ্রুত সবকিছু স্বাভাবিক হবে। জাতীয় প্রতিযোগিতাগুলো হবে। আমরা ভালো একটা প্রস্তুতি নিয়ে এশিয়ান গেমসে যেতে পারবো।”

আরও খেলার খবরঃ   অলিম্পিকে অংশ নিতে ভ্যাকসিন নেওয়ার কোনো বাধ্যবাধকতা নেই

“যখনই আপনি ফাইনাল খেলবেন, তখন আপনার উপর চাপ থাকবেই এবং সেটা আপনাকে ম্যানেজ করতে হবে। ফাইনালের প্রতিপক্ষ (দক্ষিণ কোরিয়া) দীর্ঘদিন ধরে আর্চারিতে আছে, এ খেলায় তাদের লম্বা ইতিহাস আছে। অলিম্পিকস গেমস, ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপসে অভিজ্ঞতা আছে তাদের। আরও অভিজ্ঞ হতে আমাদের আরও সময় দরকার।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট
ক্লাব ফুটবল / ইউরোপা লিগে নেমে ‘নতুন যুগের শুরু’ দেখছেন জাভি
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাশেজ | হেডের দ্রুততম সেঞ্চুরিতে বড় লিডে দ্বিতীয় দিন শেষ অস্ট্রেলিয়ার
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি