বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পদক জিতে এশিয়ান আর্চারিতে ইতিহাস গড়লো বাংলার মেয়েরা

প্রকাশ: বুধবার, ১৭ নভেম্বর, ২০২১ | ১১:২৮:৫৫

মোঃ রানা শেখ

পদক জিতে উল্লেসিত দিয়া, বিউটি ও নাসরিন।
পদক জিতে উল্লেসিত দিয়া, বিউটি ও নাসরিন।

এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে ইতিহাসের প্রথম বারের মত কোন পদক জিতল বাংলাদেশ। নারী তীরন্দাজদের হাত ধরে এই সাফল্য অর্জন করেছে বাংলাদেশ। দলীয় নারী রিকার্ভ ইভেন্টে ভিয়েতনামকে ৫-৩ সেটে হারিয়ে ব্রোঞ্জ এনে দিয়ে ইতিহাস গড়েছেন দিয়া সিদ্দিকী, বিউটি রায়, নাসরিন আক্তাররা।

বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে বুধবার সকালের মৃদু রোদে প্রথম দুই সেটে দারূণ ভাবে জয় তুলে নেয় দিয়ারা। প্রথম ও দ্বিতীয় সেটে বাংলাদেশের ৫১ ও ৫৭ পয়েন্টের বিপরীতে ভিয়েতনামের স্কোর ছিল ৪৬ ও ৫২। তৃতীয় সেটে এসে হেরে যায় বাংলাদেশ, ভিয়েতনামের ৫৩ পয়েন্টের বিপরীতে বাংলাদেশ তুলে ৫২ পয়েন্ট।

তবে ব্রোঞ্জ পদক নির্ধারণি সেটে উভয় দল ৫৩ স্কোর তুললে ৫-৩ সেটে বাংলাদেশের জয় নিশ্চিত হয়। আগের দিন মিশ্র ইভেন্টে হাকিম আহমেদকে সঙ্গে নিয়ে ফাইনাল নিশ্চিত করেছেন দিয়া সিদ্দিকি।

প্রথম বারের মত বাংলাদেশকে পদক জেতানোয় আনন্দিত দিয়া সিদ্দিকি, বিউটি রায় ও নাসরিন আক্তার। ব্রোঞ্জ জেতার পর দিয়া সিদ্দিকি বলেন, “আমাদের তিন জনের প্রতি আত্মবিশ্বাস ছিল যে আমরা পারব। আমরা অনেক খুশি যে এশিয়ান চ্যাম্পিয়নশিপের মত আসরে এই প্রথম কোন পদক জিতলো। আমরা অনেক খুশি।”

এদিকে বিউটি রায় জানালেন ম্যাচের আগে চেস্ট গার্ডের সমস্যা হচ্ছিল তার। তবুও ম্যাচে কোন প্রভাব ফেলেনি। তিনি আরও বলেন, “ম্যাচের আগে যখন অনুশীলন করছিলাম তখন আমার চেস্ট গার্ডে সমস্যা হচ্ছিল,তখন কোচের দিকে তাকিয়ে ছিলাম। কোচ আমাকে বলেন, ভয় পাওয়র কিছু নেই, এখনো সময় আছে। চেস্ট গার্ড পরিবর্তন করে আবার তীর ছুড়লাম। কোচের কাছ থেকেই আমরা আত্মবিশ্বাস পাই, কোচ সাহস না দিলে আমরা ভাল করতে পারি না। কোচের মুখ দেখলেই আসলে আমরা বুঝতে পারি যে, ভাল করব ও সাফল্য অর্জন করবো।”

বোঞ্জ পদকটা বিশেষ বলছেন নাসরিন আক্তার। টানা এক বছর অনুশীলনের ফল অবশেষে মিলেছে বলে জানান নাসরিন আক্তার। তিনি বলেন, “আমরা এই প্রথম এশিয়ান চ্যাম্পিয়নশিপে পদক জিতলাম। আমরা টানা এক বছর টানা অনুশীলন করেছি, কোন ছুটিতে ছিলাম না। শুধু ম্যাচ আর অনুশীনে নজর দেওয়ায় এখানে তিন জনই ভাল করতে পেরেছি।”

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট
ক্লাব ফুটবল / ইউরোপা লিগে নেমে ‘নতুন যুগের শুরু’ দেখছেন জাভি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি