বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পর্তুগাল কাতারে যাচ্ছেই, ঘুরে দাঁড়ানোর বার্তা রোনালদোর

প্রকাশ: সোমবার, ১৫ নভেম্বর, ২০২১ | ২২:৪৪:২১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

কাতার বিশ্বকাপের সরাসরি মূলপর্ব খেলার টিকিট পেতে পর্তুগালের শুধু ড্র হলেই চলতো। কিন্তু, ঘরের মাঠে হেরেই গেল ফার্নান্দো সান্তোসের দল। নাটকীয় এক ম্যাচে শেষ সময়ের গোলে রোনালদোদের কাঁদিয়ে বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিল সার্বিয়া।

গতকাল (রোববার) রাতে লিসবনে ইউরোপ অঞ্চলের বাছাইপর্বের ‘এ’ গ্রুপের ম্যাচে শুরুতে এগিয়ে গিয়েও ২-১ গোলে হেরেছে পর্তুগাল। ম্যাচের মাত্র দ্বিতীয় মিনিটে স্বাগতিকদের এগিয়ে দিয়েছিলেন রেনাতো সানচেজ। প্রথমার্ধের ৩৩তম মিনিটে সফরকারীদের সমতায় ফেরান দুসান তাদিচ। প্রথমার্ধের গোলশূন্য ড্রয়ের পর দ্বিতীয়ার্ধেও ড্রয়ের দিকেই এগিয়ে যাচ্ছিল। তবে, শেষ মিনিটে পর্তুগালকে পুরো স্তব্ধ করে দিয়ে সার্বিয়াকে উল্লাসে মাতান আলেক্সান্দার মিত্রোভিচ।

ছবিঃ টুইটার

এই হারে বিশ্বকাপ খেলা অনিশ্চিত হয়ে গেল ২০১৬ সালের ইউরো চ্যাম্পিয়নদের। আট ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে এই গ্রুপের শীর্ষে থেকে সার্বিয়া সরাসরি ২০২২ বিশ্বকাপে জায়গা করে নিয়েছে। আর ১৭ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা পর্তুগালকে এখন খেলতে হবে প্লে-অফে।

বিশ্বকাপে ইউরোপ অঞ্চল থেকে সবমিলিয়ে মোট ১৩ দল অংশগ্রহণ করে। যেখানে বাছাইয়ে ১০ গ্রুপের শীর্ষ ১০ দল সরাসরি খেলে, ১০ গ্রুপের রানার্সআপ এবং নেশন্স লিগের সেরা দুই গ্রুপ জয়ী মিলে ১২ দলের প্লে-অফে বাকি তিন দল বিশ্বকাপ খেলতে পারে।

তাই সার্বিয়ার কাছে হেরে গেলেও এখনও বিশ্বকাপ খেলার স্বপ্ন বেঁচে আছে পর্তুগালের। প্লে-অফের কঠিন পরীক্ষা পাশ করলেই কাতারে যাওয়ার পথ নিশ্চিত হয়ে যাবে দলটির। আর এই দিকটিই লক্ষ্যে রেখেছেন পর্তুগাল দলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

ছবিঃ রোনালদোর ইনস্টাগ্রাম থেকে নেওয়া

গ্রুপপর্বের সেরা না হয়ে সরাসরি বিশ্বকাপ খেলার বড় সুযোগ হাতছাড়া করলেও এখনও পর্তুগালের লক্ষ্যে শেষ হয়ে যায়নি বলে দাবী পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলারের। ঘুরে দাঁড়িয়ে প্লে অফের কঠিন সমীকরণ মিলিয়েই কাতারে যাবে পর্তুগাল। ম্যাচ শেষে নিজের ইনস্টাগ্রাম পাতায় এমনটাই জানিয়েছেন রোনালদো।

আরও খেলার খবরঃ   ট্রফি উঁচিয়ে ধরে কাঁদলেন লিওনেল মেসি

“ফুটবল আমাদের বারবার দেখিয়েছে যে কখনও কখনও সবচেয়ে দূর্গম পথই সবচেয়ে কাঙ্ক্ষিত ফলাফলের দিকে নিয়ে যায়। গতকালের ম্যাচের ফল আমাদের জন্য কঠিন ছিল, কিন্তু আমাদের আশাহত করার জন্য তা যথেষ্ট নয়।”

“২০২২ বিশ্বকাপে খেলার লক্ষ্য এখনও শেষ হয়ে যায়নি এবং আমরা জানি সেখানে যেতে আমাদের কী করতে হবে। পর্তুগাল কাতারে যাচ্ছে।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মেসি ব্যালন ডি’অরের যোগ্য ছিলেন না, দাবি রিয়াল মিডফিল্ডার টনি ক্রুসের
বাংলাদেশ ফুটবল / জোড়া গোলে অভিষেক রাঙালেন ভ্রানিয়াস
বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি