বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পাকিস্তানকে এখনো হারানোর আশা দেখছেন রাসেল ডোমিঙ্গো

প্রকাশ: সোমবার, ২৯ নভেম্বর, ২০২১ | ২২:৫৬:১৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

চট্টগ্রাম টেস্টের শেষদিনে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ৯৩ রান, হাতে আছে ১০ উইকেট। পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলী ও আব্দুল্লাহ শাফিক দুজনেই ফিফটি তুলে অপরাজিত আছেন যথাক্রমে ৫৬ ও ৫৩ রানে।

বাংলাদেশের দেওয়া ২০২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শেষ বিকেলে বাংলাদেশের বোলারদের কোন সুযোগই দেননি পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলী ও আব্দুল্লাহ শাফিক। উদ্বোধনী জুটিতে ৩৩ ওভার ব্যাটিং করে ১০৯ রান তুলে অবিচ্ছিন্ন থেকেছেন আবিদ ও শাফিক।

অতিমানবীয় কিছু না ঘটলে সহজ জয়ই পেতে যাচ্ছে দলটি, তবে বাংলাদেশের জয়ের আশা এখনো করছেন হেড কোচ রাসেল ডোমিঙ্গো। এখনো জেতার সম্ভাবনা আছে বিশ্বাস নিয়েই মাঠে নামবে বাংলাদেশ বলে জানিয়েছেন টাইগারদের আলোচিত এই কোচ।

চতুর্থ দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে রাসেল ডোমিঙ্গো বলেন, “দেখা যাচ্ছে, (চট্টগ্রাম টেস্টে) সবচেয়ে বেশি উইকেট পড়ছে প্রথম সেশনে। ছেলেরা এই টেস্টে যেভাবে লড়াই করছে তাতে আমি গর্বিত, ওরা দারুণ দৃঢ়তা দেখিয়েছে। পাকিস্তান এখন ম্যাচে বেশ এগিয়ে, ওদের আর ৯৩ রান প্রয়োজন। তাই আমাদের বিশেষ কিছু করতে হবে।”

জয়ের আশা নিয়েই মাঠে নামতে হবে উল্লেখ করে ডোমিঙ্গো বলেন, “টেস্ট ক্রিকেটে যে কোনো কিছুই সম্ভব। এখনও জেতার সম্ভাবনা আছে এই বিশ্বাস নিয়ে কাল আমাদের মাঠে নামতে হবে। যদি প্রথম আধা-ঘণ্টা ১/২টা উইকেট নিতে পারি তাহলে যে কোনো কিছুই সম্ভব।”

লিটন দাসের প্রথম টেস্ট সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৩৩০ রানের সংগ্রহ পেয়েছিল বাংলাদেশ, জবাব দিতে নামা পাকিস্তান উদ্বোধনী জুটিতেই বিনা উইকেটে ১৪৯ রান তুলে ফেলেছিল। কিন্তু এরপরই তাইজুল ইসলামের স্পিন ঘূর্ণিতে ২৮৬ রানেই গুটিয়ে যায় পাকিস্তান, ৪৪ রানের লিড নেয় বাংলাদেশ দল।

যদিও সেই লিডটাকে কাজে লাগাতে পারেনি বাংলাদেশ, দ্বিতীয় ইনিংসে ব্যাটারদের চূড়ান্ত ব্যর্থতায় ১৫৭ রানেই গুটিয়ে যায় তারা। লিটন ফিফটি পেলেও ইয়াসির ছাড়া বলার মতো স্কোর গড়তে পারেনি কেউই, পাকিস্তানের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ২০২ রানের।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / কানাডার বিপক্ষে টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশের লক্ষ্য ১৩৬ রান
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি